অ্যাকসেসিবিলিটি লিংক

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সর্বদা প্রস্তুত থাকুন: নৌবাহিনীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনীকে সর্বদা প্রস্তুত থাকতে বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পতেঙ্গায় বাংলাদেশ নেভাল একাডেমির (বিএনএ) মিডশিপম্যান-২০২০ আলফা ব্যাচ ও ডিরেক্ট এন্ট্রি অফিসার-২০২২ ব্রাভো ব্যাচের উত্তীর্ণ ক্যাডেটদের রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “সততা, নেতৃত্ব ও আত্মত্যাগের গুণাবলীতে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি, যেকোনো দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যদের কাঁধে কাঁধ মিলিয়ে আপনার সর্বদা প্রস্তুত থাকতে হবে। কেননা, বাংলাদেশ একটি দুর্যোগ প্রবণ দেশ।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “বাংলাদেশ নৌবাহিনী প্রাকৃতিক দুর্যোগে সর্বদা জনগণের পাশে দাঁড়িয়েছে এবং দক্ষতার সঙ্গে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। আমি চাই আমাদের অফিসাররা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করবে।” স্নাতক অফিসারদের প্রতি প্রধানমন্ত্রী বলেন, “দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তা রক্ষায়, আপনারা আমাদের নৌবাহিনীর ভবিষ্যত কাণ্ডারি।” তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এবং শৃঙ্খলা ও সততা বজায় রেখে দেশের প্রতি দায়িত্ব পালন করতে বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

XS
SM
MD
LG