অ্যাকসেসিবিলিটি লিংক

প্যারিসে বন্দুকধারীর হামলায় নিহত ৩ আহত বেশ কয়েকজনঃ সন্দেহভাজন গ্রেফতার


২৩ শে ডিসেম্বর, কুর্দি সম্প্রদায়ের এক ব্যক্তি প্যারিসে বন্দুক হামলার ঘটনার কাছাকাছি পুলিশ কর্মকর্তাদের সাথে সংঘর্ষের সময় একটি গাড়ির উপরে দাঁড়িয়ে ছিল।

প্যারিসের আইনজীবীদের কার্যালয় জানিয়েছে, শুক্রবার প্যারিসে একটি কুর্দি সাংস্কৃতিক কেন্দ্রের কাছে এক বন্দুকধারীর হামলায় তিন জন নিহত ও চারজনকে আহত হয়েছে।

রাজধানীর প্রশাসনিক এলাকা অর্থাৎ ১০তম অ্যারোনডিশম্যান্টের একটি রাস্তায় যেখানে একটির সঙ্গে আরকটি লাগোয়া ছোট ছোট দোকান এবং সারিবদ্ধ ক্যাফে রয়েছে সেখানেই রুই ডি'ইংহিয়েনে একাধিক গুলি চালানো হয় এবং আতঙ্ক ছড়িয়ে পরে। সরাসরি প্রচারিত টেলিভিশনে দেখা গেছে স্থানটিতে সশস্ত্র পুলিশ একটি নিরাপত্তা বেষ্টনী সৃষ্টি করেছে এবং বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে দেখা যায়।

ডেপুটি মেয়র ইমানুয়েল গ্রেগোয়ার টুইট করে জানিয়েছেন যে “একটি বন্দুক হামলা হয়েছে। দ্রুত পদক্ষেপের জন্য নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ।এই ঘটনার যারা শিকার তাদের কথা এবং যারা এই নাটকিয় ঘটনাটি প্রত্যক্ষ করছেন তারা আমাদের ভাবনায় আছেন।”

প্যারিসের আইনজীবীদের কার্যালয় জানিয়েছে হত্যা,নৃশংসহত্যা ও সহিংসতার বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে ।

আইনজীবীদের কার্যালয় থেকে জানানো হয়েছে যে ৬৯ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাকে কারাগারে পাঠানো হয়েছে। তারা বলেছে, আক্রমণের ঘটনাটির পরিসমাপ্তি ঘটেছে।

পুলিশ অভিযুক্ত বন্দুকধারীর উদ্দেশ্য কি ছিল সে সম্পর্কে কিছু জানায়নি।

এক প্রত্যক্ষদর্শী ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, সাত-আটটি গুলি চালানো হয়েছে। দ্বিতীয় এক প্রত্যক্ষদর্শী বিএফএম টিভির সঙ্গে কথা বলার সময় বলেন, সন্দেহভাজন বন্দুকধারী একজন শ্বেতাঙ্গ ব্যক্তি যে গোপনে গুলি চালিয়েছিল।

XS
SM
MD
LG