অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম ও সাতক্ষীরায় গণমিছিল থেকে জামায়াত–শিবিরের ২৪ নেতাকর্মী আটক


চট্টগ্রাম ও সাতক্ষীরায় জামায়াত–শিবিরের গণমিছিল
চট্টগ্রাম ও সাতক্ষীরায় জামায়াত–শিবিরের গণমিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে চট্টগ্রাম ও সাতক্ষীরা জেলায় বের করা গণমিছিল থেকে জামায়াত–শিবিরের ২৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটক ২৪ জনের মধ্যে চট্টগ্রামে আটক হয়েছেন ৮ জন এবং সাতক্ষীরায় ১৬ জন। শনিবার (২৪ ডিসেম্বর) তাদের আটক করে পুলিশ।

চট্টগ্রামে ৮ জন আটক

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে চট্টগ্রামে বের করা মিছিল থেকে জামায়াত–শিবিরের ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সকাল ১০টার দিকে পাচঁলাইশ থানার মুরাদপুর মোহাম্মদপুর এলাকা থেকে পুলিশ তাদের আটক করে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন বলেন, ‘সকালে শুলকবহর এলাকা থেকে মিছিলটি বের করে জামায়াত–শিবিরের কর্মীরা। সেখানে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে ৮ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া মিছিলে অংশ নেওয়া জামায়াত নেতারাসহ গ্রেপ্তার ৮ জনকে অভিযুক্ত করে মামলার প্রস্তুতি চলছে’।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে শুলকবহর মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া মিছিলটিতে নেতৃত্ব দেন জামায়াতের চট্টগ্রাম মহানগর শাখার আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান। এতে সিনিয়র নায়েবে আমির নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ জামায়াতের নগর শাখার নেতারা অংশ নেন।

দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি আদায়ে দেশব্যাপী বিএনপির সঙ্গে যুগপৎ গণআন্দোলনে নামে জামায়াত। ২৪ ডিসেম্বর দেশের বিভাগীয় শহর ও জেলায় জেলায় গণমিছিল করার ঘোষণা দেন দলটির আমির। একই দাবিতে বিএনপিও গণমিছিল কর্মসূচি পালন করছে।

সাতক্ষীরায় আটক ১৬

সাতক্ষীরায় ১০ দফা দাবিতে জামায়াতে ইসলামীর গণমিছিল শনিবার পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে। এ সময় জামায়াতের ১৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

জানা যায়, এদিন সকাল সাড়ে ৭টার দিকে শহরের হাটের মোড় থেকে মিছিলটি বের হয়ে একটি অংশ হাটের মোড় থেকে তুফান মোড়ের দিকে বিক্ষোভ শুরু করলে পুলিশের বাধার মুখে পড়ে। তারপর নবারুন স্কুলের সামনে থেকে শুরু করে সাতক্ষীরা জামায়াত অফিস পর্যন্ত আরও একটি মিছিল বের করে দলটি। এ সময় নাশকতা সৃষ্টির অভিযোগে ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

মিছিলের নেতৃত্ব দেন জামায়াতের সাতক্ষীরা শাখার সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান।

এ বিষয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, ‘জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শনিবার সকালে নাশকতা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থল থেকে ১৬ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে’।

সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জানান, যারা নাশকতার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

XS
SM
MD
LG