অ্যাকসেসিবিলিটি লিংক

পঞ্চগড়ে ৮১ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, অজ্ঞাত অভিযুক্ত ২ হাজার


পঞ্চগড়ে ৮১ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, অজ্ঞাত অভিযুক্ত ২ হাজার।
পঞ্চগড়ে ৮১ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, অজ্ঞাত অভিযুক্ত ২ হাজার।

বাংলাদেশের পঞ্চগড়ে শনিবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপ’র নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এক বিএনপি কর্মী নিহত এবং পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন আহত হওয়ার ঘটনায়, ৮১ জনের নাম উল্লেখ করে এবং নাম উল্লেখ না করে দুই হাজারের বেশি মানুষের বিরুদ্ধে পাঁচটি মামলা করেছে পুলিশ।

পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা জানান, রবিবার (২৫ ডিসেম্বর) পঞ্চগড় সদর থানার পাঁচ উপপরিদর্শক (এসআই) বাদী হয়ে এসব মামলা করেন। তিনি বলেন, “পুলিশ শনিবার রাতে এ ঘটনায় অভিযান চালিয়ে আট বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মীকে আটক করেছে।”

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, “সরকারি কাজে বাধা দেওয়া, সরকারি কর্মকর্তাদের মারধর, নৈরাজ্য সৃষ্টি ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে।” শনিবার নিহত, দীঘি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবদুর রশিদ আরেফিনের (৫০) মরদেহ রবিবার ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বিএনপির পঞ্চগড় জেলা শাখার সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেন, “আমাদের ভাই মারা গেছেন। আরেফিনের দাফনের পর পরিবার ও দলের সঙ্গে আলোচনা করে আমরা পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেব।”

এদিকে, পঞ্চগড়ের এসপি এসএম সিরাজুল হুদা দাবি করেন যে হৃদরোগে আক্রান্ত হয়ে আরেফিনের মৃত্যু হয়েছে। আরেফিনের শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই বলেও দাবি করেন তিনি।

XS
SM
MD
LG