অ্যাকসেসিবিলিটি লিংক

আওয়ামী লীগ সরকার রেখে সংকট নিরসন সম্ভব নয়: বিএনপি নেতা খন্দকার মোশাররফ


বাংলাদেশের রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন খন্দকার মোশাররফ হোসেন। রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন যে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত না করে দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠা সম্ভব নয়। রবিবার (২৫ ডিসেম্বর) রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, “বিএনপির ১০ দফা দাবির একমাত্র লক্ষ্য বর্তমান সরকারের হাত থেকে দেশবাসীকে রক্ষা করা।”

গত ৯ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে গ্রেপ্তারের পর থেকে দলের প্রধান মুখপাত্রের ভূমিকায় রয়েছেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, “সারাদেশে মানুষ এখন গণতন্ত্র পুনরুদ্ধার, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা ও অর্থনীতি পুনরুজ্জীবিত করার কথা বলছে।”

“দেশের আর্থ-সামাজিক, অর্থনৈতিক ও বিচার ব্যবস্থা এখন ধ্বংস হয়ে গেছে। যারা ১৪ বছর ধরে বলপ্রয়োগ করে ক্ষমতায় রয়েছে, তাদের অবশ্যই ক্ষমতাচ্যুত করতে হবে। সেই লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে। অন্যথায়, আমরা এখন যে সংকটের মুখোমুখি হচ্ছি, তা থেকে আমরা বের হতে পারব না;” বলেন খন্দকার মোশাররফ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একটি অংশ জাতীয় প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ বলেন, “সাম্প্রতিক বিভাগীয় সমাবেশে যোগ দিয়ে মানুষ ভিন্ন বার্তা দিয়েছে। সারাদেশ থেকে আসা জনগণের বার্তা সংকলন করে আমরা ১০ দফা দাবি পেশ করেছি। আমরা 'রাষ্ট্রের কাঠামোগত সংস্কার'-এর ২৭-দফা রূপরেখা তুলে ধরেছি। বর্তমান সরকারের পতনের পর, দল ক্ষমতায় আসলে দেশ সংস্কারের রূপরেখা পেশ করা হবে।”

খন্দকার মোশাররফ হোসেন বলেন, “আমরা একটি পরিবর্তন চাই, যাতে এমন একটি সরকার গঠিত হবে; যা এদেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারে, সংকট কাটিয়ে উঠতে পারে এবং রাষ্ট্রীয় কাঠামোর সংস্কার করতে পারে।”

XS
SM
MD
LG