অ্যাকসেসিবিলিটি লিংক

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের সৈকতে অবতরণ করেছে ৫৮ রোহিঙ্গা


ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে ৫৮ রোহিঙ্গা

ইন্দোনেশিয়ার উত্তরাঞ্চলীয় প্রদেশ আচেহ-এর একটি সমুদ্র সৈকতে কয়েক সপ্তাহ ভেসে বেড়ানোর পর, রবিবার (২৫ ডিসেম্বর) কয়েক ডজন ক্ষুধার্ত ও দুর্বল রোহিঙ্গাকে পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে ইন্দোনেশিয়ার সরকারি কর্মকর্তা।

স্থানীয় পুলিশ প্রধান রোলি ইউইজা অ্যাওয়ে বলেন, “৫৮ জনের দল রবিবার ভোরে আচেহ প্রদেশের বেসার জেলার মৎসজীবীদের গ্রাম লাদং-এর ইন্দ্রপাত্র সৈকতে পৌঁছায়। গ্রামবাসীরা রোহিঙ্গাদের দলটিকে একটি কাঠের নৌকায় দেখে তাদের অবতরণ করতে সাহায্য করে এবং কর্তৃপক্ষকে তাদের আগমনের কথা জানায়।”

ইউইজা অ্যাওয়ে আরও বলেন, “তাদেরকে ক্ষুধা ও পানিশূন্যতার কারণে খুব দুর্বল দেখায়। তাদের মধ্যে কেউ কেউ, দীর্ঘ ও তীব্র সমুদ্রযাত্রার পরে অসুস্থ হয়ে পড়ে। আচেহ-তে অভিবাসন ও স্থানীয় কর্মকর্তাদের কাছ থেকে পরবর্তী নির্দেশের জন্য অপেক্ষা করার সময়, রোহিঙ্গারা গ্রামবাসী ও অন্যদের কাছ থেকে খাবার, পানি পেয়েছে।”

তিনি আরও বলেন যে তাদের মধ্যে অন্তত তিনজনকে চিকিৎসার জন্য একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে এবং অন্যরা বিভিন্ন চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য, আন্দামান সাগরে কয়েক সপ্তাহ ধরে ভেসে বেড়ানো একটি ছোট নৌকায় থাকা রোহিঙ্গা শরণার্থী বলে বিশ্বাস করা ১৯০ জনকে উদ্ধার করার জন্য শুক্রবার জাতিসংঘ ও অন্যান্য গ্রুপগুলো দক্ষিণ এশিয়ার দেশগুলোকে অনুরোধ করে।

XS
SM
MD
LG