অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকা বিমানবন্দরে করোনা শনাক্ত: আইসোলেশনে গেলেন চীন থেকে ফেরা ৪ জন


ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

কোভিড-১৯ শনাক্ত হওয়ায়, চীন থেকে ফিরে আসা চার ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) বিকালে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, “চার যাত্রীর মুখ লাল হওয়ায়, তাদের অ্যান্টিজেন পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। পরে তাদের আইসোলেশনে রাখার জন্য মহাখালী ডিএনসিসি হাসপাতালে পাঠানো হয়।”

চীন ও ভারতসহ বিভিন্ন দেশে কোভিড-১৯ সংক্রমণের নতুন সাব-ভেরিয়েন্ট (ওমিক্রন বিএফ.৭) বৃদ্ধির পরিপ্রেক্ষিতে, বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ, সকল বিমানবন্দর, স্থলবন্দর ও সারা দেশে নদী বন্দরে স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে, সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছে।

ওমিক্রনের নতুন উপ-ধরণ (বিএফ.৭) সংক্রমণ রোধে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে বাড়তি সতর্কতা ব্যবস্থা নেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ জানান, “সাম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে। পার্শ্ববর্তী দেশ ভারতে ওমিক্রনের উপ-ধরণ বিএফ.৭ শনাক্ত হয়েছে। এ কারণে বাংলাদেশেও সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায়, স্বাস্থ্য অধিদপ্তর গত রবিবার দেশের সকল স্থল, নৌ ও বিমানবন্দরে সন্দেহজনক যাত্রীদের হেলথ স্ক্রিনিং জোরদারের নির্দেশনা দিয়েছে।”

তিনি জানান, “সোনামসজিদ স্থলবন্দরে মেডিকেল টিমের সদস্যরা রুটিন কাজ করছেন। তবে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বন্দরে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।”

XS
SM
MD
LG