অ্যাকসেসিবিলিটি লিংক

নাশকতার ৩ মামলায় গ্রেপ্তার দেখানো হলো বিএনপি নেতা রিজভীকে


রুহুল কবির রিজভী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব, বিএনপি
রুহুল কবির রিজভী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব, বিএনপি

নাশকতার অভিযোগে পল্টন ও বাড্ডা থানায় দায়ের করা পৃথক তিন মামলায় গ্রেপ্তার দেখানো হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে । বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম তোফাজ্জল হোসেন তার গ্রেপ্তার আবেদন মঞ্জুর করেন। রিজভীর আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর কাকরাইলের বিজয়নগরে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০০ থেকে ২৫০ জন লাঠিসোটা নিয়ে গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য-পরিবহনের গাড়িরচালক আয়নাল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন।

তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পল্টন থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খান। এ মামলার চার্জ শুনানির জন্য আগামী ২৯ মার্চ তারিখ ধার্য রয়েছে।

এছাড়া, ২০১৩ সালে, বিএনপি অফিসের সামনে নাশকতার অভিযোগে পল্টন থানায় এবং ২০১৫ সালের বাড্ডা থানায় দায়ের করা মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তিন মামলাই বিচারাধীন।

এর আগে, রবিবার তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। ঐদিন রাজধানী ঢাকার শাহবাগ, রমনা ও পল্টন থানার নাশকতায় পৃথক মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন করা হয়। আবেদনের পর, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

XS
SM
MD
LG