অ্যাকসেসিবিলিটি লিংক

কম্বোডিয়ার হোটেল-ক্যাসিনোর আগুনে ১৯ জনের প্রাণহানি


কম্বোডিয়ার পোয়েপেটের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেল-ক্যাসিনোতে অগ্নিকাণ্ডের স্থানে অগ্নিনির্বাপক এবং উদ্ধারকর্মীরা জড়ো হচ্ছেন। ২৯ ডিসেম্বর, ২০২২।

কম্বোডিয়ার একটি ক্যাসিনোতে আগুন লেগে কমপক্ষে ১৯ জনের প্রাণহানি ঘটেছে এবং আরও অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। একজন উদ্ধারকারী বর্ণনা করেছেন, কীভাবে ক্ষতিগ্রস্তরা আগুন থেকে বাঁচতে মরিয়া হয়ে একটি প্রান্ত থেকে নিজেদেরকে ছুঁড়ে ফেলছিল।

বুধবার গভীর রাতে কম্বোডিয়ার উত্তর-পশ্চিমে থাই সীমান্তের কাছে পোয়েপটের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেল-ক্যাসিনোতে আগুন লাগে।

থাই পররাষ্ট্র মন্ত্রকের একটি সূত্র জানিয়েছে, তারা “থাইল্যান্ডের দিক থেকে ফায়ার ট্রাক পাঠানোসহ” কম্বোডিয়ার কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে সব ধরণের সমন্বয় করছে।

প্রতিবেশী সা কাইও প্রদেশের থাই কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে ৫০ জনের বেশ আক্রান্ত ব্যাক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় জনস্বাস্থ্য কর্মকর্তা প্রপাস পুকডুয়াং এএফপিকে বলেছেন, তাদের মধ্যে ১৩ জন ‘লাইফ সাপোর্টে’ ছিলেন।

সা কাইওর গভর্নর পারিনিয়া ফোথিসাত বলেন, আগুনে আটকে পড়া প্রায় ৬০ জনকে ইতোমধ্যেই থাই হাসপাতালগুলো পরীক্ষা করে ছেড়ে দিয়েছে।

তিনি বলেন, থাই হাসপাতালগুলো ৭৯ জন থাই নাগরিক, ৩০ জন কম্বোডিয়ান এবং ৮ জন ইন্দোনেশিয়ানের চিকিৎসা করেছে।

রুয়ামকাতানিউ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক বলেছেন, আগুন প্রথম তলায় লেগেছিল কিন্তু বহুতল ভবনের মধ্য দিয়ে কার্পেট বরাবর দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

ফাউন্ডেশনের একজন কর্মকর্তা নাফাত ক্লনক্লিয়াং এএফপিকে বলেন, তারা দুটি লাশ উদ্ধার করেছে।

প্রায় ১০০ জন উদ্ধারকারী সারা দিন কমপ্লেক্সে ঝাঁপিয়ে পড়ে। কেউ কেউ বেঁচে থাকা ব্যক্তিদের অনুসন্ধান করার জন্য ভারী সুরক্ষামূলক গিয়ার পরিধান করেছিলেন।

সন্ধ্যা নামার সাথে সাথে উদ্ধারকর্মীরা রাতের জন্য কার্যক্রম স্থগিত করতে প্রস্তুত হন।

XS
SM
MD
LG