অ্যাকসেসিবিলিটি লিংক

নববর্ষের আগের সন্ধ্যায় ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্রের একাধিক আঘাত


ইউক্রেনের কিয়েভে রুশ হামলায় ধ্বংসপ্রাপ্ত বসতবাড়িগুলোর পাশে আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা, ৩১ ডিসেম্বর ২০২২।

নববর্ষের আগের সন্ধ্যায় ইউক্রেন জুড়ে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে অন্তত একজন নিহত এবং কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন। রাজধানী কিয়েভ অন্তত আটটি ব্যাপক বিস্ফোরণে কেঁপে উঠেছে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিশকো বলেন যে, পশ্চিমাঞ্চলের সোলোমিয়ানস্কি ডিস্ট্রিক্টে অন্তত একজন নিহত হয়েছেন, এবং বলেন যে, কিয়েভে আহত অন্তত ১১ জনের মধ্যে একজন জাপানী সংবাদকর্মী রয়েছেন এবং আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। ক্লিশকো বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে থাকতে সতর্ক করেছেন।

কিয়েভের কেন্দ্রস্থলে ক্ষেপণাস্ত্রগুলো আবাসিক ভবনে আঘাত হেনেছে, যেগুলোর মধ্যে একটি হোটেলও রয়েছে। এছাড়াও ইউক্রেন প্যালেস ও একটি কনসার্ট হলেও আঘাত হানা হয়েছে।

ইউক্রেনের অন্যান্য অঞ্চলেও বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে পূর্বাঞ্চলের যুদ্ধরত ডনেটস্ক প্রদেশ রয়েছে। ক্র্যামাটর্স্ক এর মেয়র ওলেকসান্ডার হোনশারেঙ্কো বলেন যে, এক শিল্প এলাকায় একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে তবে তাতে কোন হতাহতের খবর জানা যায়নি।

মিকোলায়েভ প্রদেশের গভর্নর ভিটালি কিম বলেন যে, দক্ষিণাঞ্চলের মিকোলায়েভ শহরে অন্তত ছয়জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাদের একজন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

প্রেসিডেন্টের দফতরের সহকারি প্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেন যে, পশ্চিমাঞ্চলের খেমেলনিতস্কি শহরে ক্ষেপণাস্ত্র হামলায় দুইজন আহত হয়েছেন।

টিমোশেঙ্কো জানান যে, দক্ষিণ-পূর্বাঞ্চলের ঝাপোরিঝিয়া শহরে আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু হতাহত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে তথ্যগুলো যাচাই করা হচ্ছে।

XS
SM
MD
LG