অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির নতুন বছরের চ্যালেঞ্জ ১০ দফা বাস্তবায়ন: খন্দকার মোশাররফ


রবিবার (১ জানুয়ারি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে, রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে, জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

নতুন বছরে ১০ দফা বাস্তবায়ন করাই হবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বড় চ্যালেঞ্জ। এ কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। রবিবার (১ জানুয়ারি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে, রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে, জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, “আগামী দিনে আমাদের চ্যালেঞ্জ ১০ দফা বাস্তবায়ন। আমাদের নেত্রীকে মুক্ত করা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ করে দেওয়া।” তিনি আরও বলেন, “ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেপ্তার হওয়া দলের সব নেতাকর্মীকে কারাগার থেকে মুক্ত করতে হবে।”

খন্দকার মোশাররফ বলেন, “আর এটা করতে হলে যত শিগগিরই সম্ভব এই সরকারকে বিদায় করতে হবে। অতএব, আগামী দিনে আমাদের লক্ষ্য, ১০ দফা বাস্তবায়ন।” গত ১০ ডিসেম্বর ১০ দফা দাবি ঘোষণা করে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ এ সমাবেশে বলেন, “মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র ধ্বংস হয়ে যাওয়ায়, বাংলাদেশ একটি সংকটময় সময় পার করছে।” সরকারের দমন-পীড়ন মূলক কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি বলেন, “বিরোধী দলের নেতাকর্মীদের দমন ও গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না।” তিনি আরও বলেন, “আপনারা (সরকার) বিভিন্ন দমনমূলক কর্মকাণ্ড করেও আমাদের আন্দোলন দমাতে পারেননি। জনগণ ইতোমধ্যে রাজপথে নেমেছে।”

XS
SM
MD
LG