অ্যাকসেসিবিলিটি লিংক

জামিন পেলেন সাবেক এসপি বাবুল আক্তারের বাবা ও ভাই


সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার। (ফাইল ছবি)
সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার। (ফাইল ছবি)

বাংলাদেশের পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়া ও ভাই মো. হাবিবুর রহমান লাবু।

সোমবার (২ জানুয়ারি) রাজধানী ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াতের আদালতে তারা আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। আদালত পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তাদের জামিনের আদেশ দেন। ১২ জানুয়ারি মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। বিবাদী পক্ষের আইনজীবীরা জানান যে এ মামলায় অভিযুক্ত ব্যক্তিরা উচ্চ আদালত থেকে জামিন পান। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আত্মসমর্পণ করে আদালতে জামিনের আবেদন করেন তারা। মামলার অপর দুই অভিযুক্ত ব্যক্তির মধ্যে বাবুল আক্তার গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। অন্যজন, সাংবাদিক ইলিয়াস হোসাইন মামলার শুরু থেকে পলাতক।

গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় বাদী বনজ কুমার মজুমদারের পক্ষে ধানমন্ডি থানায় অভিযোগ দায়ের করেন পিবিআই ঢাকা মহানগর উত্তরের পুলিশ সুপার জাহাঙ্গীর আলম। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে।

এর আগে, মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে ইলিয়াস হোসেন তার ইউটিউব চ্যানেল থেকে একটি ভিডিও চিত্র প্রকাশ করেছিলেন।সেই ভিডিও চিত্রে দাবি করা হয় যে এই মামলায় বাবুল আক্তারকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসিয়েছেন পিবিআই প্রধান বনজ কুমার। এছাড়া, বাবুলকে রিমান্ডে নির্যাতন করা হয়েছে।

পিবিআই প্রধানের করা মামলার এজাহারে বলা হয়েছে, কারাগারে আটক থাকা সাবেক এই পুলিশ কর্মকর্তা মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করাসহ বাংলাদেশ পুলিশ ও পিবিআই-এর ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য দেশে ও বিদেশে অবস্থানরত ব্যক্তিদের নিয়ে অপরাধমূলক অপকৌশল ও ষড়যন্ত্রের আশ্রয় গ্রহণ করছেন।

XS
SM
MD
LG