অ্যাকসেসিবিলিটি লিংক

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ


বাংলাদেশের রাজধানী ঢাকার সঙ্গে সড়ক-যোগাযোগের অন্যতম নৌরুট কুয়াশায় বাপাটুরিয়া-দৌলতদিয়া ঘাট দিয়ে সোমবার (২ জানুয়ারি) দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে পদ্মা নদীর উভয় পাড়ে আটকা পড়েছে শতাধিক ট্রাকসহ বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস মিলিয়ে দুই শতাধিক যানবাহন। আর, দুর্ভোগে পড়েছেন পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, “মধ্যরাত থেকে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। এক পর্যায়ে রাত ৩টার দিকে কুয়াশার বেড়ে পুরো নৌপথ ঢেকে যায়। এরপর, নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।”

“এ সময় মাঝ পদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে নোঙর করে রাখা হয়েছে ফেরি শাহ পরান ও হাসনা হেনা নামে দুইটি ফেরি। এছাড়া ছোটবড় মিলিয়ে আরও ১২টি ফেরিকে উভয় ঘাটে আটকিয়ে রাখা হয়েছে;” জানান ম্যানেজার মহিউদ্দিন রাসেল।

দীর্ঘ সময় থেকে ফেরি পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে দুই শতাধিক যানবাহন। এদের মধ্যে যাত্রীবাহী বাস, ছোটগাড়ি, প্রাইভেটকার, মাইক্রোবাস মিলে শতাধিক যানবাহন ও আরও শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে বলে তিনি জানান।

কুয়াশার তীব্রতা না কাটা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক হবে না বলে জানান ঘাট কর্মকর্তারা।

XS
SM
MD
LG