অ্যাকসেসিবিলিটি লিংক

জনগণের আস্থা ধরে রাখতে পুলিশের সেবা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জনগণের আস্থা ধরে রাখার লক্ষ্যে সেবা অব্যাহত রাখতে পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে, পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহবান জানান।

শেখ হাসিনা বলেন, “মানবিক দিকগুলো মাথায় রেখে, জনগণের সেবা করতে হবে, যাতে পুলিশ বাহিনীর প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস অটুট থাকে।” তিনি বলেন, “পুলিশ এখন জনগণের বাহিনী হিসেব সেবা করছে। অতীতে তারা (জনগণ) পুলিশের ভয়ে থাকতো।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, “এখন তারা জানে যে পুলিশ তাদের সেবা করে ও তাদের পাশে দাঁড়ায় এবং জনগণের আস্থা অর্জন যেকোনো বাহিনীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

শেখ হাসিনা বলেন যে তার সরকার দেশের পুলিশ বাহিনীকে উন্নত দেশের মানে উন্নীত করতে চায়। তিনি বলেন, “উন্নত দেশগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে আমরা আমাদের পুলিশ বাহিনীকে একটি দক্ষ ও চৌকস বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই এবং দেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে চাই।” দেশের উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় কেউ যেন কোনো বাধা সৃষ্টি করতে না পারে তা নিশ্চিত করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি উল্লেখ করেন যে বিএনপি-জামায়াত জোট ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে জনগণের ওপর অগ্নি হামলা চালিয়েছিল। দেশে এ ধরনের কর্মকাণ্ডের আর পুনরাবৃত্তি হবে না বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সব হামলা প্রতিহত করার সময়, তাদের সাহসী ভূমিকার জন্য প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান।

XS
SM
MD
LG