অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বাসযোগ্য নির্বাচনের পূর্বশর্ত সরকারের পদত্যাগ: গয়েশ্বর চন্দ্র রায়


গয়েশ্বর চন্দ্র রায়

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “ সরকারের পদত্যাগই একটি সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠান এবং দেশে চলমান রাজনৈতিক সংকট সমাধানের পথ প্রশস্ত করতে পারে।” মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

ঢাকায় অবস্থিত ঠাকুরগাঁও জাতীয়তাবাদী ফোরাম বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস-সহ সব রাজনৈতিক দলের বন্দিদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রধান বাধা হচ্ছেন শেখ হাসিনা (প্রধানমন্ত্রী)। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনের সব লোক নির্বাচনের পথে বাধা হয়ে দাঁড়াবে। শেখ হাসিনা ক্ষমতার বাইরে থাকলে পুলিশ ভদ্র হবে এবং নির্বাচনের প্রাক্কালে তারা ভোট চুরি করতে ভোট কেন্দ্রে যাবে না এবং প্রশাসন জনগণের সেবক হিসেবে কাজ করবে। সে কারণেই আমরা বলছি যে শেখ হাসিনা সরকারের পদত্যাগ একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পূর্বশর্ত।”

তিনি বলেন, “আন্দোলন-সংগ্রাম ছাড়া আমাদের আর কোনো বিকল্প নেই।” গ্রেপ্তারকে 'অন্যায়' বলে উল্লেখ করে গয়েশ্বর রায় বলেন, “সরকার মির্জা ফখরুল, মির্জা আব্বাস-সহ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে অন্যায়ভাবে কারাগারে রেখেছে। আমরা শুধু বিচার বিভাগ এবং আদালতকে বলতে চাই যে আমরা ন্যায়বিচার চাই। আমরা কোনো করুণা চাই না।”

গয়েশ্বর রায় আরও বলেন, “খালেদা, ফখরুল, আব্বাসসহ বিএনপির অন্যান্য নেতাকর্মীরা গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার চান বলেই তাদের কারাগারে পাঠানো হয়েছে।”

XS
SM
MD
LG