অ্যাকসেসিবিলিটি লিংক

নওগাঁয় বিস্ফোরক মামলায় বিএনপির বদলগাছী উপজেলা শাখার সভাপতিসহ ৯ নেতা কারাগারে


বিএনপির বদলগাছী উপজেলা শাখার সভাপতিসহ ৯ নেতা কারাগারে
বিএনপির বদলগাছী উপজেলা শাখার সভাপতিসহ ৯ নেতা কারাগারে

নওগাঁ জেলার বদলগাছী থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বদলগাছী উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে নওগাঁর জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদের আদালতের ওই নয়জন উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেছিলেন। কিন্তু বিচারক তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া বিএনপি নেতাকর্মীরা হলেন, বিএনপির বদলগাছী উপজেলা শাখার সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ফজলে হুদা বাবুল, বদলগাছী উপজেলার সহ-সভাপতি জাকির হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুল হাদি চৌধুরী টিপু ও দপ্তর সম্পাদক শাহিন হোসেন, উপজেলার কোলা ইউনিয়ন শাখার সভাপতি ওমর ফারুক, বালুভরা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক বিদ্যুৎ হোসেন, মিঠাপুর ইউনিয়ন শাখার সহ-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এবং কৃষক দলের বদলগাছী উপজেলা শাখার সভাপতি দুলাল মোহরী ও যুবদলের মথুরাপুর ইউনিয়ন শাখার সহসভাপতি রুস্তম আলী।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২২ নভেম্বর সন্ধ্যায় বদলগাছী উপজেলা সদরে আওয়ামী লীগের শোক র‌্যালিতে ককটেল বিস্ফোরণের অভিযোগে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন কৃষক লীগের বদলগাছী উপজেলা শাখার সভাপতি ছানাউল হোসেন বাদী হয়ে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা করেন।

ওই দিন রাতেই উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির আট নেতাকর্মীকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

বুধবার দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদের আদালতে ওই মামলার ৯ অভিযুক্ত হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন।

শুনানি শেষে বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্ত পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেন।

XS
SM
MD
LG