অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি অস্থিরতা তৈরি করতে চায়—তথ্যমন্ত্রী হাছান মাহমুদ


তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) অস্থিরতা তৈরি করতে চায়। সাম্প্রতিক সময়ে তাদের কর্মসূচি সেটিই প্রমাণ করে। তারা ১০ তারিখকে ঘিরেও আগুণ সন্ত্রাস চালিয়েছে’।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে টেলিভিশন শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের নেতাদের সাক্ষাত ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আগামী ১১ তারিখ আবারও তারা অবস্থান কর্মসূচি দিয়েছেন। সেখান থেকেও আবার অস্থিরতা সৃষ্টি করবে। আমরা ১০ তারিখ যেমন সতর্ক পাহারায় ছিলাম এবং ৩০ তারিখও আমরা সতর্ক অবস্থানে ছিলাম। ভবিষ্যতেও যদি তারা এ রকম বিশৃঙ্খলা করতে চায়, তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে তার উচিত জবাব দেব’।

বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ‘সংলাপের প্রয়োজনীয়তা কি? নিবার্চনের আয়োজক সংস্থা হচ্ছে নির্বাচন কমিশন। তারা প্রয়োজনে নির্বাচন কমিশনের সঙ্গে বসতে পারে। যদিও নির্বাচন কমিশন ইতিমধ্যে তাদের সঙ্গে আলোচনা করেছে। তারপরও যদি কোনো অভিযোগ থাকে সেটা নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করতে পারে’।

তিনি বলেন, ‘বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে কোনো বাধা নেই। রাজনৈতিক কর্মসূচির নামে যদি সহিংসতা করার অপচেষ্টা চালায় তা প্রতিহত করতে জনগণের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের নেতা কর্মীরা থাকবে’।

ভারতের মিডিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নের বিষয়ে তিনি বলেন, ‘আমরা উদ্যোগ নিয়েছি। ভারতের ৩৫ জন সাংবাদিক কাল শুক্রবার (৬ জানুয়ারি) বাংলাদেশ সফরে আসছেন। তারা জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্নজনের সঙ্গে বসবেন। এ ধরনের সাংবাদিক আদান–প্রদন আমরা বাড়াচ্ছি। আমরা আলোচনা করব। তারা আপনাদের সঙ্গে যোগাযোগ বাড়াবে’।

XS
SM
MD
LG