অ্যাকসেসিবিলিটি লিংক

ঠাকুরগাঁও-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা


বাংলাদেশের জাতীয় সংসদের ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনের উপনির্বাচনের জন্য ছয় প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকাল ৪টা পর্যন্ত পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র জমা করেন প্রার্থীরা। বিএনপির জাহিদুল ইসলাম জাহিদ পদত্যাগ করায় এ আসনটি শূন্য হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম জানান, “পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের দপ্তরে ১৪ দলীয় জোটের প্রার্থী ওয়ার্কার্স পার্টির অধ্যাপক ইয়াসিন আলী ও বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের (বিএনএফ) সিরাজুল ইসলাম এবং জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে জাতীয় পার্টির হাফিজ উদ্দীন আহম্মেদ, জাকের পার্টির এমদাদ হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সাফি আল আসাদ ও স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।”

পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তকদির আলী সরকার জানান যে আগামী ৮ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই ও ১৫ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি।

এ আসনে ভোটার রয়েছেন তিন লাখ ২৪ হাজার ৭৩৯ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৬৫ হাজার ২৩৫ জন এবং নারী এক লাখ ৫৯ হাজা ৫০৪ জন। মোট ভোট কেন্দ্র ১২৮টি ও বুথ ৮০৮ টি।

XS
SM
MD
LG