অ্যাকসেসিবিলিটি লিংক

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস মঙ্গলবার


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে বলে দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকালে ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন আওয়ামী লীগ নেতারা। সকাল ১১টায় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। আওয়ামী লীগের প্রতিনিধি দলে থাকবেন প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি ও গ্লোরিয়া ঝর্ণা।

এ উপলক্ষে বিকাল সাড়ে ৩টায় রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে, আ্ওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকা বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এছাড়াও আওয়ামী লীগের সকল জেলা, শহর, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ইউনিট, সহযোগী ও সমমনা সংগঠন দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য অনুরূপ কর্মসূচির আয়োজন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথভাবে পালনের জন্য দলের সকল নেতা-কর্মী এবং সহযোগী ও সমমনা সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৯০ দিন পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর, ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন।

XS
SM
MD
LG