অ্যাকসেসিবিলিটি লিংক

আন্দোলন থেকে পিছিয়ে যাওয়ার কোনো পথ নেই: মির্জা ফখরুল


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগার থেকে বের হওয়ার পর সরকার পতন এবং গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারে চলমান আন্দোলন জোরদার করার শপথ নিয়েছেন। সোমবার (৯ জানুয়ারি) রাজধানী ঢাকায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, তাদের দলের আন্দোলন থেকে পিছিয়ে যাওয়ার কোনো পথ নেই।

মির্জা ফখরুল বলেন, “তারা (সরকার) আমাদের যতই দমন করবে, ততই মানুষ ক্ষোভে ফেটে পড়বে এবং আন্দোলনের মাধ্যমে তাদের পরাজিত করবে। আমরা কেবল আমাদের আন্দোলন নিয়ে এগিয়ে যাব এবং আমাদের গ্রেপ্তার হওয়া সকল নেতাকর্মীকে মুক্ত করব। এই শাসনকে পরাজিত করার জন্য আমাদের আন্দোলনকে আরও জোরদার করতে হবে এবং আমাদের আন্দোলন সফল হবে।”

বিএনপি মহাসচিব উল্লেখ করেন যে তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে চান। তিনি বলেন, “আসুন আমরা বাংলাদেশকে স্বৈরাচারী শাসন থেকে মুক্ত করতে এবং গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধার করতে এগিয়ে আসি। জেল থেকে বের হওয়ার পর আমরা নতুন করে শপথ নিচ্ছি, সফল না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাব।”

এক অনুষ্ঠানে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, “১০ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা সৃষ্টির পরিকল্পনা সরকারের ছিল, কিন্তু তারা তা এড়িয়ে যায়। তারা (সরকার) ভেবেছিল আমরা নয়াপল্টনে আমাদের ১০ ডিসেম্বরের সমাবেশ করব এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হব এবং তারা সহিংসতার জন্য আমাদের ওপর দোষ চাপিয়ে রাজনৈতিক খেলা করবে।”

এর আগে সন্ধ্যা ৬টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হন মির্জা ফখরুল ও মির্জা আব্বাস।কারাগার থেকে মুক্তি পেয়ে মির্জা ফখরুল সরাসরি বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যান।

XS
SM
MD
LG