অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করলেন চীনের নতুন রাষ্ট্রদূত


বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করছেন চীনের নবনিযুক্ত রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

চীনের নবনিযুক্ত রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। সোমবার (৯ জানুয়ারি) চীনের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, “চীন বাংলাদেশের বৃহত্তম দ্বিপক্ষীয় উন্নয়ন সহযোগী এবং বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নসহ বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ দেশ।”

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে চীনের সহযোগিতার কথা তুলে ধরে বাংলাদেশের রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ ও চীনের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে। করোনা মোকাবেলায় সহায়তার জন্য, চীন সরকারকে ধন্যবাদ জানান বাংলাদেশের রাষ্ট্রপতি।

জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গারা যাতে যত তাড়াতাড়ি সম্ভব মর্যাদার সঙ্গে তাদের মাতৃভূমিতে ফিরে যেতে পারে, সে বিষয়ে চীন জোরালো ভূমিকা পালন করবে বলে আশা করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সাক্ষাৎকালে চীনের নতুন রাষ্ট্রদূত তার দায়িত্ব পালনে বাংলাদেশের রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। এ সময় বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।

XS
SM
MD
LG