অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় বিএনপি এবং সমমনা বিরোধী দল ও জোটের অবস্থান কর্মসূচিকালে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি


আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগ, স্বচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশ।

বুধবার (১১ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং সমমনা বিরোধী দল ও জোটের অবস্থান কর্মসূচি চলাকালে পালটা কর্মসূচি পালন করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ঢাকার বিভিন্ন স্থানে অবস্থান নেন তারা।

এর ফলে বুধবার রাজধানী ঢাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। বিভিন্ন স্থানে যানবাহন আটকে থাকায় অধিকাংশ যাত্রী পায়ে হেঁটেই এলাকা অতিক্রম করেন।

আওয়ামী লীগ সূত্রে জানিয়েছে, বিএনপির কর্মসূচির সময় কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় নগরীর বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়েছিলেন।

সকাল থেকেই বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগ, স্বচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হন। অন্যদিকে সকাল থেকেই শাহবাগে জড়ো হন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে দিনব্যাপী কর্মসূচি ছাড়াও সকাল সাড়ে ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে বিকেলে মিরপুর শাহ আলী ঈদগাহ মাঠে সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

দলের নেতারা জানান, বিএনপির আজকের কর্মসূচি বিবেচনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।

ঢাকায় আওয়ামী লীগের পাশাপাশি ১৪ দলের শরিক ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও সতর্ক অবস্থানে ছিলেন। দুপুরে বিএনপি-জামায়াতের সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

এ ছাড়া ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতা-কর্মীরা বিভিন্ন ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকেন।

XS
SM
MD
LG