অ্যাকসেসিবিলিটি লিংক

জনগণের মর্যাদা সমুন্নত রাখতে নাগরিক সমাজের কণ্ঠস্বর গুরুত্বপূর্ণ: ডোনাল্ড লু


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দেখা করেন অ্যাসিসট্যান্ট সেক্রেটারি অফ স্টেট ডোনাল্ড লু এবং বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস

প্রতিটি দেশে, জনগণের স্বাধীনতা ও মর্যাদার অধিকার সমুন্নত রাখতে, নাগরিক সমাজের কণ্ঠস্বর গুরুত্বপূর্ণ। এ কথা বলেছেন ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের অ্যাসিসট্যান্ট সেক্রেটারি অফ স্টেট ডোনাল্ড লু। অ্যাসিসট্যান্ট সেক্রেটারি অফ স্টেট ডোনাল্ড লু এবং বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রবিবার (১৫ জানুয়ারি) দিবাগত রাতে বাংলাদেশে মানবাধিকার আইনজীবীদের কর্মকাণ্ডের কথা শোনেন। ধারাবাহিক কয়েকটি বৈঠক শেষে, সোমবার( (১৬ জানুয়ারি) ভোরে ঢাকা ত্যাগ করেন লু।

সফরের সময়, ডোনাল্ড লু ভবিষ্যতের সকল প্রচেষ্টার জন্য যুক্তরাষ্ট্র প্রশাসনের অব্যাহত সমর্থন ও সহযোগিতার প্রতিশ্রুতি দেন এবং স্বাধীনতার পর থেকে বাংলাদেশে ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের কথা উল্লেখ করেন। এই সফরকালে, উভয় পক্ষ চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের বর্তমান গতিপথকে স্বীকার করেছে এবং দ্বিপক্ষীয় অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য বৃদ্ধির জন্য নতুন উপায় ও পন্থা অন্বেষণ করতে আগ্রহ প্রকাশ করেছে।

অ্যাসিসট্যান্ট সেক্রেটারি অফ স্টেট লু রবিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে পৃথকভাবে সাক্ষাৎ করেন।

এ ছাড়া লু আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন।

XS
SM
MD
LG