অ্যাকসেসিবিলিটি লিংক

জিয়ার জন্মবার্ষিকীতে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফল করার অঙ্গীকার বিএনপির নেতা–কর্মীদের


বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা ও বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা ও বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীতে 'গণতন্ত্র পুনরুদ্ধারের' জন্য চলমান সরকারবিরোধী আন্দোলন সফল করার অঙ্গীকার করেছেন দলটির নেতা–কর্মীরা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানী ঢাকার শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে দলের নেতা-কর্মীরা এই শপথ নেন।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগের একদলীয় শাসন পুনঃপ্রতিষ্ঠার ষড়যন্ত্র ব্যর্থ করতে দেশের জনগণ জেগে উঠেছে’।

তিনি বলেন, ‘পুরো জাতি অন্ধকারে নিমজ্জিত। গণতন্ত্র পুনরুদ্ধার এবং একদলীয় শাসন পুনঃপ্রতিষ্ঠার আওয়ামী লীগের ষড়যন্ত্র ব্যর্থ করতে জনগণ জেগে উঠেছে। আমরা আশা করি, আমরা নতুন অঙ্গীকার নিয়ে জনগণকে সংগঠিত করতে পারব এবং গণতন্ত্র পুনরুদ্ধার, বহুদলীয় গণতন্ত্র রক্ষা, বাংলাদেশ রক্ষা এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে জয়ী হতে পারব’।

তিনি আরও বলেন, ‘জিয়াউর রহমান অল্প সময়ের মধ্যে বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করে একদলীয় শাসনের অন্ধকার থেকে বহুদলীয় গণতন্ত্রের আলোয় নিয়ে আসেন’।

এর আগে বেলা ১১টার দিকে মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতা খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান ও ইকবাল হাসান মাহমুদ টুকুসহ দলের নেতারা জিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

পরে দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন মির্জা ফখরুল।

XS
SM
MD
LG