অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম ও ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের বিশ্ববিদ্যালয় মেলা ২৯ ও ৩১ জানুয়ারি


 যুক্তরাষ্ট্র দূতাবাসের বিশ্ববিদ্যালয় মেলা
যুক্তরাষ্ট্র দূতাবাসের বিশ্ববিদ্যালয় মেলা
বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাস প্রথমবারের মতো ঢাকা এবং চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় মেলার আয়োজন করতে যাচ্ছে। আগামী ২৯ জানুয়ারি চট্টগ্রাম এবং ৩১ জানুয়ারি ঢাকায় এ মেলা অনুষ্ঠিত হবে। এক বিবৃতিতে বলা হয়েছে, ইডিপ্রোগ্রামস-এর সঙ্গে অংশীদারিত্বে, যুক্তরাষ্ট্র দূতাবাস তার এডুকেশন-ইউএসএ প্ল্যাটফর্মের মাধ্যমে এই মেলার আয়োজন করবে।

প্রথম মেলা অনুষ্ঠিত হবে ২৯ জানুয়ারি রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে। দ্বিতীয় মেলা হবে ৩১ জানুয়ারি ইন্টারকন্টিনেন্টাল ঢাকায়। এই কর্মসূচির লক্ষ্য হলো, সম্ভাব্য ছাত্র, শিক্ষক এবং কলেজ কাউন্সেলরদের ১২টি স্বীকৃত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি কর্মকর্তাদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের উচ্চ শিক্ষার আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানার অনন্য সুযোগ প্রদান করা।

যারা ইভেন্টে যোগ দিতে চান, চট্টগ্রাম এবং ঢাকার জন্য তাদেরকে নিচের লিংকে গিয়ে নিবন্ধন করতে হবে; https://forms.gle/aFAEzJmfJQ2wKoH78 https://forms.gle/BxpHge2zEuhkPVF88

মেলায়, একে অপরের সঙ্গে আলোচনা এবং যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি ভর্তি নিয়োগকারী, এডুকেশন-ইউএসএ উপদেষ্টা এবং যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য শিক্ষার্থীদের বাসায় থেকে যোগাযোগের সুযোগ অন্তর্ভুক্ত থাকবে। নিজেদের বুথ থেকে যুক্তরাষ্ট্রের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো ভর্তি ও বৃত্তির সুযোগের তথ্য দেবে।

এছাড়াও, প্রোগ্রামটিতে এফ-১ স্টুডেন্ট ভিসা প্রক্রিয়া সম্পর্কিত তথ্য সেশন থাকবে। মেলাগুলো শিক্ষার্থীদের আর্থিক বিকল্পগুলোর ওপর এসএটি এবং ব্যাংকিং প্রতিনিধিদের পরীক্ষামূলক পরিষেবাগুলো থেকে সরাসরি শেখার সুযোগ দেবে।

এডুকেশন-ইউএসএ হলো, ১৭৮টি দেশে ৪২৫টিরও বেশি আন্তর্জাতিক ছাত্র পরামর্শ কেন্দ্রের সম্বয়ে, যুক্তারাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের নেটওয়ার্ক। নেটওয়ার্কটি যুক্তরাষ্ট্রে স্বীকৃত প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ সম্পর্কে সঠিক, ব্যাপক এবং হালনাগাদ তথ্য প্রদানের মাধ্যমে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের মধ্যে যুক্তরাষ্ট্রের উচ্চ শিক্ষার বিষয়ে প্ররচার করে।

এডুকেশন-ইউএসএ, প্রাতিষ্ঠানিক নেতাদের তাদের নিয়োগ এবং ক্যাম্পাস আন্তর্জাতিকীকরণের লক্ষ্য পূরণে সহায়তা করতে যুক্তরাষ্ট্রের হায়ার এডুকেশন কমিউনিটিকে পরিষেবা প্রদান করে।

বাংলাদেশে, এডুকেশন-ইউএসএ এর পরামর্শমূলক পরিষেবা এবং রেফারেন্স সামগ্রী, ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের আমেরিকান সেন্টার, ধানমন্ডির এডওয়ার্ড এফ কেনেডি সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টস এবং ভার্চুয়ালি চট্টগ্রামে ও সারা দেশ থেকে পাওয়া যায়।

এডুকেশন-ইউএসএ এর রেফারেন্স লাইব্রেরি এবং রিমোট অ্যাডভাইসিং সার্ভিসগুলোতে, খুলনা, সিলেট এবং রাজশাহীর আমেরিকান কর্নার-এর সহযোগিতায় প্রবেশযোগ্য।

XS
SM
MD
LG