অ্যাকসেসিবিলিটি লিংক

লস অ্যাঞ্জেলেসের কাছে চন্দ্র নববর্ষ উদযাপনের সময় গুলিতে ১০ জন নিহত


ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের সময় সংঘটিত একটি গোলাগুলির স্থানের নিকটবর্তী এলাকায় পুলিশ কর্মকর্তারা পাহারা দিচ্ছে । (২২ শে জানুয়ারী, ২০২৩)

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের পূর্ব প্রান্তের একটি শহরে চীনা লুনার নিউ ইয়ার উদযাপনের সময় বলরুম নাচের স্থানে এক ব্যক্তি ১০ জনকে গুলি করে হত্যা করেছে।

লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ ডিপার্টমেন্ট রবিবার সকালে মন্টেরে পার্কে হামলার প্রায় পাঁচ ঘণ্টাপর জানায়, আহতদের মধ্যে অন্তত ১০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিপার্টমেন্টের ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার ঘটনাস্থলে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, স্থানীয় পুলিশ যখন প্রথম সেখানে পৌঁছায়, তখন লোকজন চিৎকার করে ঘটনাস্থল থেকে বেরিয়ে আসছিল।

দক্ষিণ ক্যালিফোর্নিয়াতে দুই দিনব্যাপী চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের স্থানের আশেপাশে স্থানীয় সময় রাত ১০টার পর গোলাগুলির ঘটনা ঘটে। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার হাজার হাজার লোককে আকৃষ্ট করে এই উৎসব। ফলে ভীড় সামলাতে শহরের অনেক রাস্তা বন্ধ করে দেওয়া হয়।পুলিশ জানিয়েছে, রবিবারের জন্য নির্ধারিত উদযাপনগুলি এখন বাতিল করা হয়েছে।

মন্টেরে পার্ক লস অ্যাঞ্জেলেস শহর থেকে প্রায় ৭ মাইল দূরে প্রায় ৬০ হাজার লোকের একটি শহর। মার্কিন যুক্তরাষ্ট্রের আদমশুমারির তথ্য অনুসারে এর প্রায় দুই-তৃতীয়াংশ বাসিন্দা এশিয়ান। শহরটি চীনা রেস্তোঁরা এবং মুদিদোকানের জন্য পরিচিত। শেরিফ ডিপার্টমেন্ট জানিয়েছে, তারা জানে না হামলাটি জাতিগত উদ্দেশ্যপ্রণোদিত কিনা।

হোয়াইট হাউজ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হামলার বিষয়ে অবহিত করা হয়েছে । তিনি ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনকে স্থানীয় পুলিশকে সহায়তা করার নির্দেশ দিয়েছেন।

XS
SM
MD
LG