অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যালিফোর্নিয়াতে মারাত্মক হত্যাকাণ্ডের সন্দেহভাজন আত্মহত্যা করেছেঃ শেরিফ


২০২৩ সালের ২২ জানুয়ারি নিরাপত্তা সদস্যরা ক্যালিফোর্নিয়াতে একটি ভ্যানের ভেতরে তল্লাশী চালায়।

লস অ্যাঞ্জেলেস এলাকায় একটি বলরুম ড্যান্স ক্লাবে ১০ জনকে হত্যাকারী এক বন্দুকধারীর সন্ধান অভিযান রবিবার শেষ হয়েছে। তাকে একটি স্বয়ংক্রিয় বন্দুকের গুলিতে মৃত অবস্থায় পাওয়া যায়। তার দ্বিতীয়বার গোলাগুলির করার চেষ্টা লোকজন ব্যর্থ করে দিলে সন্দেহভাজন ওই ব্যক্তি যে ভ্যানটি নিয়ে পালিয়ে যায়, সেটির ভেতরেই তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

মন্টেরে পার্কের প্রধানত এশিয়ান আমেরিকান সম্প্রদায় চান্দ্র মাসের হিসেবে নববর্ষ উদযাপনের মধ্যেই শনিবার গভীর রাতে একটি বলরুম ড্যান্স স্টুডিওতে একজন বন্দুকধারী ১০ জনকে হত্যা করার পরে এই অভিযান চালানো হয়। সে সম্ভবত দ্বিতীয় একটি নাচের হলকে লক্ষ্য করে হামলা করার চেষ্টা করে ব্যর্থ হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

গুলির এই ঘটনা লস অ্যাঞ্জেলেস এলাকায় এশিয়ান আমেরিকান সম্প্রদায়ের মধ্যে ভয় সঞ্চার করেছে এবং সারা দেশে চন্দ্র নববর্ষের উৎসবের ওপর ছায়া ফেলেছে।

এটি ছিল চলতি মাসে দেশের পঞ্চম গণহত্যা। ২৪ মে টেক্সাসের উভালদে-তে একটি প্রাথমিক বিদ্যালয়ে ২১ জন নিহত হওয়ার পর এটি ছিল সবচেয়ে মারাত্মক হামলা।

যুক্তরাষ্ট্রে ব্যাপক হত্যার ওপর এপি/ইউএসএ টুডে ডেটাবেস-এ দেখা যায়, ২০২২ সাল ছিল দেশের সবচেয়ে খারাপ বছরগুলোর মধ্যে একটি। ২০২২-এ দেশে এরকম আক্রমণের সংখ্যা ৪২; যা ২০০৬ সালে ট্র্যাকার তৈরির পর থেকে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যা।

কলোরাডো স্প্রিংস নাইটক্লাবে ৫ জন নিহত হওয়ার ২ মাস পর সর্বসাম্প্রতিক সহিংসতার ঘটনা সংঘটিত হয়।

সহযোগীরা জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেন এবং অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ডকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে। বাইডেন বলেছেন, তিনি এবং ফার্স্ট লেডি জিল বাইডেন নিহত এবং আহতদের কথা ভাবছেন। বাইডেন আরও বলেন, তিনি ফেডারেল কর্তৃপক্ষকে তদন্তে সহায়তা করার নির্দেশ দিয়েছেন।

XS
SM
MD
LG