অ্যাকসেসিবিলিটি লিংক

অস্কারে সর্বোচ্চ ১১টি মনোনয়ন পেলো ‘এভরিথিং এভরিওহেয়্যার’


এ২৪ ফিল্মসের প্রকাশিত এই ছবিতে “এভরিথিং এভরিওহেয়্যার’অল অ্যাট ওয়ানস” এর একটি দৃশ্যে বাম দিক থেকে স্টেফানি হু, মিশেল ইয়োহ এবং এবং কে হুয়ে কোয়ানকে দেখা যাচ্ছে।

মাল্টিভার্স-স্কিপিং সাই-ফাই ইন্ডি হিট “এভরিথিং এভরিওহেয়্যার’অল অ্যাট ওয়ানস” ছবিটি ৯৫তম একাডেমি এওয়ার্ডে সর্বোচ্চ সংখ্যক মনোনয়ন পেয়েছে। গত বছর একটি স্ট্রিমিং পরিষেবার সিনেমা প্রথমবারের মতো শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাওয়ার পরে এ বছর হলিউডে “টপ গানঃ ম্যাভারিক” এবং “অ্যাভাটারঃ দ্য ওয়ে অফ ওয়াটার”-এর মতো বড় পর্দার সিনেমাগুলোও শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কারের দৌড়ে এগিয়ে আছে।

ড্যানিয়েল শেইনার্ট এবং ড্যানিয়েল কোয়ানের “এভরিথিং এভরিওহেয়্যার’অল অ্যাট ওয়ানস” মঙ্গলবার সর্বোচ্চ ১১ টি মনোনয়ন পেয়েছে। সেই সাথে সিনেমাটিতে মিশেল ইয়োহর অভিনয় এবং কিড কে হুয়ে হুয়ানের প্রত্যাবর্তনের উচ্ছসিত প্রশংসা করা হয়।

সেরা ছবির জন্য মনোনীত ১০টি সিনেমা হলোঃ এভরিথিং এভরিওহেয়্যার’অল অ্যাট ওয়ানস” “দ্য বানশীস অফ ইনিশেরিন”, “দ্য ফ্যাবেলম্যানস”, “টার”, “টপ গানঃ ম্যাভারিক”, “অ্যাভাটারঃ দ্য ওয়ে অফ ওয়াটার”, “এলভিস”, “অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট”, “উইমেন টকিং” এবং “ট্রায়াঙ্গল অফ স্যাডনেস”।

একটি স্ট্রিমিং পরিষেবা প্রথমবারের মতো হলিউডের সর্বোচ্চ সম্মান জিতে নেয়ার এক বছর পর মঙ্গলবার ৯৫ তম একাডেমি পুরস্কারের মনোনয়নে বড় পর্দার সিনেমাগুলো আধিপত্য বিস্তার করতে প্রস্তুত।

মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের একাডেমির স্যামুয়েল গোল্ডউইন থিয়েটার থেকে রিজ আহমেদ এবং অ্যালিসন উইলিয়ামস এ মনোনয়ন ঘোষণা করেছে।

সেরা অভিনেত্রীর জন্য মনোনীতরা হলেনঃ আনা ডি আরমাস,(ব্লন্ড); কেট ব্ল্যাঞ্চেট, (টার); আন্দ্রেয়া রাইজবরো (টু লেসলি); মিশেল উইলিয়ামস, (দ্য ফ্যাবেলম্যানস); মিশেল ইয়েওহ (এভরিথিং এভরিওহেয়্যার’অল অ্যাট ওয়ানস”)।

সেরা অভিনেতার জন্য মনোনীতরা হলেন, ব্রেন্ডন ফ্রেজার, “দ্য হোয়েল”; কলিন ফারেল, “দ্য ব্যানশিস অফ ইনিশেরিন”; অস্টিন বাটলার, “এলভিস”; বিল নাই,”লিভিং”; পল মেসকাল, “আফটারসান”।

আন্তর্জাতিক চলচ্চিত্রের জন্য মনোনীত হয়েছে,“অল কোয়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট” (জার্মানি); “আর্জেন্টিনা,১৯৮৫” (আর্জেন্টিনা); “ক্লোজ” (বেলজিয়াম); “ইও” (পোল্যান্ড); “দ্যা কোয়েট গার্ল” (আয়ারল্যান্ড)।

XS
SM
MD
LG