অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় মেট্রোরেলের পল্লবী স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে


মেট্রোরেল

বাংলাদেশের রাজধানী ঢাকায় মেট্রোরেল উদ্বোধনের প্রায় এক মাস পর মিরপুরের পল্লবী স্টেশন যাত্রীদের জন্য বুধবার (২৫ জানুয়ারি) খুলে দেওয়া হয়েছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বলেন, “আজ থেকে যাত্রীরা উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা, আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও পর্যন্ত তিনটি স্টেশনে যাত্রাবিরতি করতে পারবেন। এছাড়া যাত্রীদের চাহিদা বিবেচনায় সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টার পরিবর্তে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেলের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে”।

টিকিট কেনার জন্য সকাল ৮টায় গেট খুলে দেওয়া হয় বলে জানান তিনি। উত্তরা উত্তর স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা এবং আগারগাঁও থেকে পল্লবীর ভাড়া ৩০ টাকা নির্ধারণ করেছে সরকার।

গত বছরের ২৮ ডিসেম্বর সীমিত পরিসরে মেট্রোরেল সার্ভিস চালু করায় উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত কোনো থামার সুযোগ রাখা হয়নি। তবে এখন মেট্রোরেল পল্লবী স্টেশনেও থামবে।

ডিএমটিসিএলের মতে, মতিঝিল পর্যন্ত রেল চলাচল শুরু হতে পারে ২০২৪ সালের শেষ নাগাদ এবং কমলাপুর পর্যন্ত চালু হতে পারে ২০২৫ সালের মধ্যে।

২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে আগারগাঁও থেকে কমলাপুর রুটে ২৪টি ট্রেন চলাচল শুরু করবে।

XS
SM
MD
LG