অ্যাকসেসিবিলিটি লিংক

নারায়ণগঞ্জে চীনের নাগরিকদের আবাসস্থলে হামলা ও ডাকাতির ঘটনায় ৫ জন গ্রেপ্তার


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় মেঘনা গ্রুপের নির্মাণাধীন পাওয়ার প্লান্টে কর্মরত চীনের নাগরিকদের আবাসস্থলে হামলা ও ডাকাতির ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ধারালো অস্ত্র, বেশ কিছু ডলার ও নগদ টাকা জব্দ করার দাবি করেছে পুলিশ।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের এই পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার জানান, মেঘনা গ্রুপের নির্মাণাধীন এনইপিসি পাওয়ার প্লান্ট-৩ প্রকল্পে কর্মরত তিন চীনা নাগরিকসহ আরও কয়েকজন কর্মচারী উপজেলার পিরোজপুর এলাকায় দীর্ঘদিন যাবত বসবাস করছিলেন। গত ২০ জানুয়ারি সন্ধ্যায় তাদের আবাসস্থলে ১০ থেকে ১২ জনের একদল সশস্ত্র ডাকাত হানা দেয়। তারা চীনের তিন নাগরিকসহ পাঁচজনকে হাত পা বেঁধে মারধর করে ১১ লাখ ৭৪ হাজার টাকা সমমানের ডলার ডাকাতি করে নিয়ে যায়।

এ ঘটনার পরদিন ২১ জানুয়ারি আবাসস্থলের মালিক বাদি হয়ে সোনারগাঁ থানায় মামলা করলে থানা পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ যৌথ অভিযান শুরু করে। মঙ্গলবার রাতে ডাকাত দলের মূল হোতা ওমর ফারুক ওরফে চাপাতি ফারুককে গ্রেপ্তার করা হলে তিনি ডাকাতির ঘটনায় জড়িত ১০/১২ জনের নাম উল্লেখ করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাঁর দেওয়া তথ্যমতে গ্রেপ্তার করা হয় ডাকাত দলের আরও চারজনকে।

অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান জেলা পুলিশ সুপার।

XS
SM
MD
LG