অ্যাকসেসিবিলিটি লিংক

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে—বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি


রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানিতে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে—বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানিতে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে—বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ে কেউ যেন সুযোগ না নেয় সে বিষয়ে সতর্ক থাকতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, “আমি তাদেরকে বলেছি রমজান মাস সামনে; আর আপনারা সরকারের হাত। আপনারা খেয়াল রাখবেন, কেউ যাতে সুযোগ না নেয়। শক্ত ব্যবস্থা নেবেন। একই সঙ্গে বলেছি, ভোক্তাদের অধিকার সচেতন করতে হবে”।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন ২০২৩–এর দ্বিতীয় দিন চতুর্থ অধিবেশনে শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, “বাণিজ্য প্রসারের জন্য ডিসিদের সহযোগিতার দরকার রয়েছে। কোরবানির সময় (অনেকে) পশুর চামড়ার দাম পায় না। সে সময়টায় সতর্ক থাকবেন। ব্যবস্থা নেবেন, যাতে চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা না হয়”।

নিত্যপণ্যের বাজার মনিটরিং নিয়ে তিনি বলেন, “রমজান মাসকে সামনে রেখে নিত্যপণ্যের বাজার নিয়ে আপনারা (ডিসি) সতর্ক থাকবেন। আপনারা সরকারের হাত। আপনারা সরকারের সব পদক্ষেপ বাস্তবায়ন করবেন”।

বিদেশি মিশনগুলোতে কর্মাসিয়াল কাউন্সেলরদের নিয়ে তিনি বলেন, “এ বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের মাথায় আছে। প্রধানমন্ত্রী বলেছেন যে ফুল ডিপ্লোমেটিক মিশনটাই মেনটেন করা দরকার। তারা কাজ করলে উদ্দেশ্য সফল হবে”।

XS
SM
MD
LG