অ্যাকসেসিবিলিটি লিংক

৪ ফেব্রুয়ারি সব বিভাগীয় শহরে সমাবেশ করবে বিএনপি


ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সাধারণ নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে ৪ ফেব্রুয়ারি (শনিবার) সব বিভাগীয় শহরে সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানী ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন।

বর্তমান সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে দল ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণে এ সমাবেশের আয়োজন করে বিএনপি।

আয়োজকেরা জানান, ১৯৭৫ সালের এই দিনে আওয়ামী লীগ কর্তৃক একদলীয় বাকশাল শাসন প্রবর্তন, বিদ্যুত-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পরবর্তী নির্বাচন অনুষ্ঠানসহ সরকারের ওপর তাদের ১০ দফা দাবি আদায়ের জন্য চাপ বৃদ্ধিই এই কর্মসূচির উদ্দেশ্য।

বিএনপি ছাড়াও অন্য সমমনা বিরোধী দল, জোট ও সংগঠনগুলোও বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বুধবার ঢাকাসহ অন্য বিভাগীয় শহর ও জেলা শহরে একই ধরনের কর্মসূচি পালন করেছে।

এর মধ্যে গণতন্ত্র মঞ্চ, গণতান্ত্রিক বাম ঐক্য ও জাতীয়তাবাদী সমমনা জোট জাতীয় প্রেসক্লাবের সামনে পৃথক সমাবেশ করেছে, বিজয় নগর পানির ট্যাঙ্কের কাছে ১২ দলীয় জোট, জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট এবং এফডিসি ক্রসিংয়ে এলডিপি সমাবেশ করেছে।

তারাও ৪ ফেব্রুয়ারি বিভাগীয় শহরে সমাবেশের ঘোষণা দিয়েছে।

৩০ ডিসেম্বর গণমিছিল, ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি এবং ১৬ জানুয়ারি সমাবেশ ও মিছিলের পর এটি ছিল যুগপৎ আন্দোলনের চতুর্থ কর্মসূচি।

XS
SM
MD
LG