অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বাসযোগ্য নির্বাচনের সবচেয়ে উপযুক্ত ব্যবস্থা তত্ত্বাবধায়ক সরকার: মির্জা ফখরুল


বিএনপি ও ১২-দলীয় জোটের লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক প্রেস ব্রিফিংকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ জানুয়ারি, ২০২৩।
বিএনপি ও ১২-দলীয় জোটের লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক প্রেস ব্রিফিংকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ জানুয়ারি, ২০২৩।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন যে বাংলাদেশের মতো একটি দেশের জন্য, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সবচেয়ে উপযুক্ত ব্যবস্থা। রবিবার (২৯ জানুয়ারি) বিএনপি ও ১২-দলীয় জোটের লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক প্রেস ব্রিফিংকালে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে আওয়ামী লীগ জাতিকে বিশৃঙ্খলার দিকে ঠেলে দিয়েছে। দেশের মানুষ এখন জানে না কিভাবে নির্বাচন হবে এবং তারা তাদের ভোট দিতে পারবে কি না।” তিনি দাবি করেন যে বর্তমান শাসনের পতনের জন্য তাদের চলমান যুগপৎ আন্দোলন জনগণের কাছে ব্যাপক আস্থা অর্জন করেছে। বলেন, “দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থাই দেশের জন্য সবচেয়ে উপযুক্ত ব্যবস্থা।”

বিএনপি মহাসচিব বলেন, “বিগত নির্বাচনগুলো প্রমাণ করেছে যে আওয়ামী লীগ সরকার ও দলীয় প্রশাসনের অধীনে কোনো বিশ্বাসযোগ্য নির্বাচন হতে পারে না। আমরা আরও খুশি হতাম যদি দেশের আরও বিশিষ্ট নাগরিক, রাজনৈতিক দল এবং সংগঠন সত্যিই এই বিষয় নিয়ে কথা বলত। আমি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিশ্চিত করার জন্য,আওয়াজ তুলতে তাদের প্রতি আহ্বান জানাচ্ছি।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিভিন্ন রাজনৈতিক দলের অংশগ্রহণে যুগপৎ আন্দোলন ভিন্ন মাত্রা পেয়েছে। অন্যান্য রাজনৈতিক দল আমাদের ১০ দফা দাবিতে একমত হওয়ায় এবং গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যাওয়ায়, যুগপৎ আন্দোলনের প্রতি জনগণের মধ্যে নিশ্চিতভাবে আস্থা তৈরি হয়েছে।”

প্রেস ব্রিফিং-এ আ্ওয়ামী লীগের সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, “আওয়ামী লীগ সরকারের চরিত্র ও কর্মকাণ্ড ইতোমধ্যে জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। তারা এদেশে সম্পূর্ণ একদলীয় শাসন জারি করছে। এছাড়া আওয়ামী লীগ সব সময় ‘ডাবল স্ট্যান্ডার্ড পার্টি ’; তারা বলে এক, করে আরেক।”

XS
SM
MD
LG