অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার যাত্রাবাড়ী থেকে জুরাইন পর্যন্ত বিএনপির দ্বিতীয় পদযাত্রা অনুষ্ঠিত


বিএনপির দ্বিতীয় পদযাত্রা
বিএনপির দ্বিতীয় পদযাত্রা

দশ দফা দাবিতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চার দিনের কর্মসূচির অংশ হিসেবে, বিএনপির ঢাকা দক্ষিণ সিটি শাখার নেতাকর্মীরা যাত্রাবাড়ী থেকে রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় মিছিল করছেন। সোমবার (৩০ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনে এ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এটি বিএনপির দ্বিতীয় কর্মসূচি। শনিবার দলের ঢাকা উত্তর মহানগর শাখার নেতাকর্মীরা রাজধানীর বাড্ডা থেকে মালিবাগ পর্যন্ত মিছিল করে।

মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের নেতাকর্মীদের আগের সব কর্মসূচির মতো শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানান। তিনি বলেন, “আমাদের কর্মসূচি বাধাগ্রস্ত হলে কঠোর প্রতিরোধ গড়ে তোলা হবে।”

বিএনপি মহাসচিব বলেন, “গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোট ও অন্যান্য অধিকারের জন্য পদযাত্রা কর্মসূচির মধ্য দিয়ে আন্দোলনের নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। এই মিছিল গণতন্ত্র ও সভ্যতার বিজয়। ক্ষমতাসীন দলের নেতারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পায়ের নিচের মাটি হারিয়ে ফেলায়, এখন বেপরোয়া মন্তব্য করছেন।”

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ সরকারকে সংসদ থেকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং সংসদ ভেঙে দিতে হবে। যাতে মানুষ একটি নতুন নির্বাচন কমিশনের অধীনে তাদের ভোট দিতে পারে।”

উল্লেখ্য, ৩১ জানুয়ারি রাজধানী ঢাকার গাবতলী থেকে মিরপুর-১০ মোড় পর্যন্ত মিছিল করবে ঢাকা উত্তর মহানগর বিএনপি।এছাড়া ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ মহানগর বিএনপি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে।

XS
SM
MD
LG