অ্যাকসেসিবিলিটি লিংক

বৃহত্তর সহযোগিতার ওপর জোর দিচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কলম্বোয় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী দিনেশ গুণবর্ধনের সঙ্গে দেখা করেন।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কলম্বোয় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী দিনেশ গুণবর্ধনের সঙ্গে দেখা করেন।

বিমান ভাড়া কমিয়ে, বিমান ও জাহাজ যোগাযোগ বাড়ানোর মাধ্যমে দুই দেশের মধ্যে বৃহত্তর সহযোগিতার ওপর জোর দিয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কলম্বোয় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী দিনেশ গুণবর্ধনের সঙ্গে দেখা করেছেন এবং পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বৈঠকে তারা বাংলাদেশ থেকে শ্রীলঙ্কার ওষুধ আমদানি এবং তথ্যপ্রযুক্তি খাতে সহযোগিতার বিষয়ে কথা বলেন। এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ৪ ফেব্রুয়ারি কলম্বোয় শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। জাতীয় স্বাধীনতা দিবস উদযাপনের মূল অনুষ্ঠান ৪ ফেব্রুয়ারি সকাল ৮.৩০ টায় গল ফেস গ্রিনে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে এবং প্রধানমন্ত্রী দীনেশ গুণবর্ধনের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) কলম্বো পৌঁছেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী প্রেমিথা বান্দারা টেনাকুন। এর আগে, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে দেশটির ৭৫ তম স্বাধীনতা দিবস ‘ন্যূনতম খরচে গর্বের সঙ্গে’ এবং পরবর্তী ২৫ বছরের জন্য নতুন সংস্কারমূলক কর্মসূচির মাধ্যমে উদযাপন করার নির্দেশনা দিয়েছিলেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, কলম্বোয় অবস্থানকালে শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলি সাবরির সঙ্গে বৈঠক করবেন। এছাড়া, শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে দেখা করার ও সম্ভাবনা রয়েছে।

XS
SM
MD
LG