অ্যাকসেসিবিলিটি লিংক

ফারদিনের অস্বাভাবিক মৃত্যু: বুশরার অব্যাহতি চেয়ে গোয়েন্দা পুলিশের চূড়ান্ত প্রতিবেদন


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের অস্বাভাবিক মৃত্যুর মামলায়, তার বন্ধু আমাতুল্লাহ বুশরা জড়িত নয় মর্মে প্রতিবেদন দাখিল করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার (৬ ফেব্রুয়ারি) রামপুরা থানার জন্য নির্ধারিত আদালতের সাধারণ নিবন্ধন শাখায় বুশরার অব্যাহতি চেয়ে এ চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার।

আগামী ১৪ ফেব্রুয়ারি মামলাটির ধার্য তারিখ রয়েছে। ঐ দিন প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করা হবে বলে জানান আদালতের নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক সেলিম রেজা।

উল্লেখ্য, নিখোঁজ হওয়ার তিনদিন পর, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে গত ৭ নভেম্বর রাতে, ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ। পরে ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন। মামলায় নিহত ফারদিনের বন্ধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে অভিযুক্ত করা হয়। মামলা দায়েরের পর আমাতুল্লাহ বুশরাকে গ্রেপ্তার করে পুলিশ।

১০ নভেম্বর তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ নভেম্বর রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে বুশরাকে কারাগারে পাঠানো হয়। এরপর ৮ জানুয়ারি জামিন পান বুশরা।

XS
SM
MD
LG