অ্যাকসেসিবিলিটি লিংক

অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সব দলের সহযোগিতা প্রয়োজন: হাছান মাহমুদ


তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

অংশগ্রহণমূলক নির্বাচন শুধু ক্ষমতাসীন দলের দায়িত্ব নয়। একটি অংশগ্রহণমূলক, অন্তর্ভুক্তিমূলক ও অবাধ নির্বাচন পরিচালনায় সহযোগিতা করা বিএনপিসহ সব রাজনৈতিক দলের দায়িত্ব। এ কথা বলেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার (১৭ ফেব্রয়ারি) চট্টগ্রামের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ আরও বলেন, “যদি কোনো দল নির্বাচন বর্জন করে বা বাধা দেওয়ার চেষ্টা করে; তবে নির্বাচনকে অগ্রহণযোগ্য করে তোলার দায়িত্ব তাদের।” তিনি বলেন, “আমরা চাই একটি অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে আগামী সরকার নির্বাচিত হোক।”

তথ্যমন্ত্রী জানান, “বৃহস্পতিবার (১৬ ফেব্রয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নভুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে একটি অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়টি প্রাধান্য পেয়েছে। আমরা ইইউ রাষ্ট্রদূতদের কাছে বিষয়টি জানিয়েছি। অন্যদেরও একই কথা বলা হচ্ছে। আমরা চাই বিএনপিসহ সব রাজনৈতিক দল দেশের আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করুক।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, “আমাদের নির্বাচনী প্রক্রিয়া অস্ট্রেলিয়া, ভারত, যুক্তরাষ্ট্র এবং জাপানের মতোই হবে। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।”

XS
SM
MD
LG