অ্যাকসেসিবিলিটি লিংক

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন


ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অমর একুশের প্রথম প্রহরে, বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। সোমবার (২০ ফেব্রয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২টা বাজতে সাত মিনিট পূর্বে শহীদ মিনারে পৌঁছান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে অভ্যর্থনা জানান। পরে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অমর একুশের প্রথম প্রহরের চার মিনিট পূর্বে কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছালে প্রধানমন্ত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাকে অভ্যর্থনা জানান।

আবদুল হামিদ ও শেখ হাসিনা অমর একুশের অমর গান 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' বাজানোর সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে একসঙ্গে অগ্রসর হন। রাষ্ট্রপতি প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন। রাষ্ট্রপতির পর পর প্রধানমন্ত্রী শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময়, মন্ত্রিসভার সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, কূটনীতিক, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রিসভার সদস্য ও দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

XS
SM
MD
LG