অ্যাকসেসিবিলিটি লিংক

আবার ঢাকায় আনুষ্ঠানিকভাবে দূতাবাস খুলেছে আর্জেন্টিনা


দূতাবাসের উদ্বোধন করছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম
দূতাবাসের উদ্বোধন করছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

বাংলাদেশের রাজধানী ঢাকায় আবার আনুষ্ঠানিকভাবে দূতাবাস খুলেছে আর্জেন্টিনা। সোমবার (২৭ ফেব্রয়ারি) ঢাকার বনানী এলাকায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এই নতুন দূতাবাসের উদ্বোধন করেন।

শাহরিয়ার আলম বলেন, “এটি একটি খুব গুরুত্বপূর্ণ এবং আনন্দের মুহূর্ত। এটা শুধু কূটনৈতিক সম্পর্ক নয়। এটা একটা আবেগঘন মুহূর্ত।” আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী এই মুহূর্তটিকে “দুই দেশের মধ্যে আরো ভাল এবং শক্তিশালী সম্পর্ক তৈরির জন্য একটি পদক্ষেপ হিসেবে বর্ণনা করেছেন।

ঢাকায় নিযুক্ত কূটনীতিকরা অনুষ্ঠানে যোগ দেন। ঢাকায় ৪৫ বছর পর আবার দূতাবাস খুলল আর্জেন্টিনা।১৯৭৮ সালে, আর্জেন্টিনার তৎকালীন সামরিক জান্তা ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস বন্ধ করে দেয়। আর্জেন্টিনা বলেছে যে রাজনৈতিক, কৌশলগত ও বাণিজ্যিক কারণে বৈদেশিক নীতি নির্দেশিকা অনুসারে পুনরায় দূতাবাস চালু করা সুবিধাজনক মনে করছে তারা।

নতুন দূতাবাস উদ্বোধন এবং বাণিজ্য ও সাংস্কৃতিক বন্ধন আরো গভীর করতে, সোমবার সকালে ঢাকায় আসেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

XS
SM
MD
LG