অ্যাকসেসিবিলিটি লিংক

চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে খুলনায় সকল হাসপাতালে ২৪ ঘণ্টার কর্মবিরতি


খুলনা জেলায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে খুলনায় চিকিৎসকেরা ২৪ ঘন্টার কর্মবিরতি পালন করছেন।

বুধবার (১ মার্চ) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত খুলনা জেলার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে চিকিৎসকেরা পূর্ণ কর্মবিরতি পালন করছেন। সকাল থেকেই সরকারি হাসপাতালের বর্হিবিভাগ ও বেসরকারি হাসপাতালে রোগী দেখা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকেরা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা শাখা ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে সাংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএমএর খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

তিনি বলেন, “চিকিৎসকের ওপর হামলাকারী ও তার সঙ্গীদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনা হলে বুধবার (১ মার্চ) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত খুলনা জেলার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে (সরকারি, বেসরকারি স্বায়ত্তশাসিত) পূর্ণ কর্মবিরতি পালন করা হবে। শুধুমাত্র মানবিক কারণে জরুরি বিভাগ খোলা থাকবে”।

এর আগে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. শেখ বাহারুল আলম জানান, গত ২৫ ফেব্রুয়ারি খুলনা মহানগরীর শেখপাড়ায় অবস্থিত হক নার্সিং হোমে অপারেশন চলাকালে হামলা করে রোগীর স্বজন শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং তাঁকে হত্যার চেষ্টা করা হয়।

XS
SM
MD
LG