অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গি উত্থান ঠেকাতে দেশের গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে—স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিদের উত্থান ও তাদের তৎপরতা ঠেকাতে দেশের গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে।

তিনি বলেন, “পুলিশ পলাতক জঙ্গিদের গ্রেপ্তারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা অনেক জঙ্গিকে গ্রেপ্তার করতে পেরেছি এবং আমরা শিগগিরই অবশ্যই পলাতকদের গ্রেপ্তার করতে সক্ষম হব”।

পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে বুধবার (১ মার্চ) ঢাকায় পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, “আমরা এখনো জঙ্গিবাদ নির্মূল করতে পারিনি, তবে আমাদের নিয়ন্ত্রণে আছে। আমাদের গোয়েন্দা সংস্থাগুলো ভালোভাবে কাজ করছে, আর সে কারণেই জঙ্গিবাদ এখনো নিয়ন্ত্রণে আছে”।

সদ্য সমাপ্ত একুশে বইমেলায় বোমা হামলার হুমকির বিষয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, “আমরা প্রায়ই এ ধরনের হুমকি পাই এবং আমরা ভালোভাবে যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নিই”।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে সম্ভাব্য বিশৃঙ্খলা সম্পর্কে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলো সক্রিয় হয়ে ওঠে। তারা প্রচার-প্রচারণা ও অন্য কাজে নিয়োজিত হয়। আমরা অনেক দিন ধরেই দেখছি বিভিন্ন রাজনৈতিক দল সক্রিয় রয়েছে। আমি মনে করি, নির্বাচনকেন্দ্রিক রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করার কোনো কারণ নেই”।

দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে বাংলাদেশ পুলিশের সকল মেট্রোপলিটন, রেঞ্জ এবং জেলা ইউনিটে ১ মার্চ পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়।

নিহত পুলিশ সদস্যদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে বিলম্ব ও হয়রানির বিষয়ে এক প্রশ্নের জবাবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি প্রস্তাব দেওয়া হয়েছে এবং এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে।

XS
SM
MD
LG