অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারের উখিয়ায় গুলিবিদ্ধ হয়ে রোহিঙ্গা যুবক নিহত


বাংলাদেশের কক্সবাজার জেলার উখিয়ার একটি রোহিঙ্গা ক্যাম্প। (ফাইল ছবি)
বাংলাদেশের কক্সবাজার জেলার উখিয়ার একটি রোহিঙ্গা ক্যাম্প। (ফাইল ছবি)

বাংলাদেশের কক্সবাজার জেলার উখিয়ার একটি রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ হয়ে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। শুক্রবার (৩ মার্চ) বিকালে উখিয়ার ক্যাম্প-১৯ এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছেন করেছেন ৮ এপিবিএন-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারুক আহমদ।

নিহত রোহিঙ্গা যুবকের নাম রফিক (৩৫)। তিনি ক্যাম্প-১৯ ব্লক-এ/৯ এর দিল মোহাম্মদের ছেলে। তাকে বাড়ি থেকে তুলে নিয়ে প্রথমে পিটিয়ে ও পরে গুলি করে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার।

নিহত ব্যক্তির পরিবারের বরাত দিয়ে এএসপি ফারুক আহমদ জানান, “মুখে কালো কাপড় বাঁধা ১০-১৫ জনের সশস্ত্র দল শুক্রবার দুপুর দেড়টার দিকে ক্যাম্প-১৯ এলাকার রোহিঙ্গা যুবক রফিককে তার নিজ ব্লক থেকে তুলে নিয়ে যায়। প্রথমে তাকে পিটিয়ে আহত করা হয়। পরে গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনাস্থলেই রফিকের মৃত্যু হয়।”

এএসপি ফারুক আরো জানান, “মরদেহ উদ্ধারের পর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, “বিকাল ৫টার দিকে রোহিঙ্গা ক্যাম্প থেকে রফিকের মরদেহ হস্তান্তর করা হয়েছে। সুরতহাল রিপোর্টের পর ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হছেছে।”

XS
SM
MD
LG