অ্যাকসেসিবিলিটি লিংক

আহমদিয়া সম্প্রদায়ের বিরুদ্ধে অপপ্রচার: পঞ্চগড়ে যুবদল নেতাসহ ১৯জন আটক


বাংলাদেশের পঞ্চগড়ে সহিংসতা সৃষ্টির অভিযোগে, আটক যুবদল নেতা ফজলে রাব্বী (৩০)। শনিবার, ৪ মার্চ, ২০২৩।
বাংলাদেশের পঞ্চগড়ে সহিংসতা সৃষ্টির অভিযোগে, আটক যুবদল নেতা ফজলে রাব্বী (৩০)। শনিবার, ৪ মার্চ, ২০২৩।

বাংলাদেশের পঞ্চগড়ে সহিংসতা সৃষ্টির অভিযোগে, শনিবার(৪ মার্চ) দিবাগত রাতে যুবদলের পৌরসভা শাখার নেতাসহ ১৯জনকে আটক করেছে পুলিশ। আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে অপপ্রচার ও গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টিসহ ভাঙচুর ও লুটপাটের অভিযোগে তাদের আটক করা হয়েছে।

আটক যুবদল নেতা হলেন; বিএনপির পঞ্চগড় পৌরসভা শাখার যুগ্ম আহ্বায়ক সোলায়মান আলীর ছেলে ফজলে রাব্বী (৩০)। পঞ্চগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বলেন, “শনিবার দিবাগত রাতে ফজলে রাব্বিসহ কয়েকজন যুবক মোটরসাইকেলে চড়ে শহরের বিভিন্ন এলাকায় গিয়ে আহমদিয়া সম্প্রদায়ের লোকজন দুইজন মুসলমানের গলা কেটে হত্যা করেছে এমন অপপ্রচার ও গুজব ছড়িয়ে দেয় এবং এগুলো ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দেয়। এরই প্রেক্ষিতে কয়েকজন উঠতি বয়সের যুবক, লাঠিসোটা ধারালো অস্ত্র নিয়ে শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং সড়ক অবরোধ, গাড়িতে অগ্নিসংযোগসহ শহরের একটি জুতার দোকানসহ তিনটি দোকানে ভাঙচুর ও লুটপাট করে। পরে রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মো. ফজলে রাব্বী সহ মোট ১৯ জনকে আটক করা হয়।”

উল্লেখ্য, পঞ্চগড়ের আহম্মদনগরে গত শুক্রবার থেকে আহমদিয়া সম্প্রদায়ের তিনদিনব্যাপী সালানা জলসা অনুষ্ঠিত হওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিলের দাবিতে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, ছাত্র শিবিরসহ বেশ কয়েকটি সমমনা ধর্মীয় সংগঠনের নেতাকর্মীরা জুম্মার নামাজের পর শহরে বিক্ষোভ মিছিল করে, সড়ক অবরোধ করে, কাদিয়ানী আহমদিয়া মুসলিম সম্প্রদায়ের বাড়িতে ভাঙচুর, লুটপাট, যানবাহন ভাঙচুর এবং সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর করে। এতে করে দুইজন মারা যান এবং সাত পুলিশ সদস্যসহ শতাধিক আহত হন। এ সময়, শহরের দোকানপাট ও যান চলাচল বন্ধ হয়ে যায়।

পঞ্চগড়, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা জানান রবিবারও অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের সঙ্গে বিজিবি সদস্যরা শহরের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে আছে।

XS
SM
MD
LG