অ্যাকসেসিবিলিটি লিংক

আদানি গ্রুপের সঙ্গে সই করা বিদ্যুৎ চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন ডা. জাফরুল্লাহ


ঢাকার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী (বামে) । রবিবার, ৫ মার্চ, ২০২৩।
ঢাকার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী (বামে) । রবিবার, ৫ মার্চ, ২০২৩।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী রবিবার (৫ মার্চ) ভারতীয় কোম্পানি আদানি গ্রুপের সঙ্গে বাংলাদেশ সরকারের বিদ্যুৎ চুক্তিকে রাষ্ট্রবিরোধী বলে বর্ণনা করেছেন এবং তিনি এই চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন।

রবিবার রাজধানী ঢাকায়, গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ এ দাবি জানান। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “ভারতের আদানি গ্রুপের সঙ্গে বাংলাদেশের বিদ্যুৎ চুক্তি দেশপ্রেমিক ও বিবেকবান মানুষকে হতবাক করেছে। এই চুক্তি বাংলাদেশের স্বার্থের পরিপন্থী এবং এটি প্রত্যাহার করা উচিত।”

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, “দেশি-বিদেশি বিশেষজ্ঞরা এই চুক্তিকে বিদ্যুৎ আমদানির নামে দেশের সম্পদ লুটপাট এবং ভারত সরকারকে বাংলাদেশ সরকারের দেওয়া উপহার হিসেবে আখ্যায়িত করেছেন। এই চুক্তিটি মূলত আদানির পকেট ভরার জন্য সই হয়েছিলো। এটি একটি একতরফা এবং অত্যন্ত ব্যয়বহুল চুক্তি।”

জাফরুল্লাহ চৌধুরী উদ্বেগ প্রকাশ করে বলেন, “দুর্নীতি, অপশাসন, অর্থ পাচার ও সীমাহীন লুণ্ঠন জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে।”

আহমদিয়া মতের অনুসারীদের একটি ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে শুক্রবার পঞ্চগড়ে যে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে নিন্দা করেছেন জাফরুল্লাহ চৌধুরী । তিনি বলেন, “পঞ্চগড়ে তাদের ওপর হামলা প্রতিরোধে ব্যর্থতার জন্য সরকারকে আহমদিয়া সম্প্রদায়ের সদস্যদের ক্ষতিপূরণ দিতে হবে। সরকার প্রধানের উচিত তাদের কাছে ক্ষমা চাওয়া।”

XS
SM
MD
LG