অ্যাকসেসিবিলিটি লিংক

গুলিস্তানে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের ধ্বংসস্তূপ থেকে আরও ১ জনের লাশ উদ্ধার—মৃতের সংখ্যা বেড়ে ২২


ঢাকার গুলিস্তান এলাকার সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের পর উদ্ধারকাজে নিয়োজিত দমকল ও জরুরী উদ্ধার কর্মীরা। ৭ মার্চ, ২০২৩।
ঢাকার গুলিস্তান এলাকার সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের পর উদ্ধারকাজে নিয়োজিত দমকল ও জরুরী উদ্ধার কর্মীরা। ৭ মার্চ, ২০২৩।

রাজধানী ঢাকার গুলিস্তান এলাকার সিদ্দিকবাজারে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের দুই দিন পর বৃহস্পতিবার (৯ মার্চ) ধ্বংসস্তূপ থেকে আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান শিকদার জানান, নিহত মেহেদী হাসান স্বপন (৪০) একটি স্যানিটারি দোকানের ব্যবস্থাপক। তিনি নোয়াখালীর গোলাম রব্বানীর ছেলে।

বৃহস্পতিবার দুপুর ১২টা ২০ মিনিটের দিকে স্বপনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের ঢাকা জোনের সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, “আমরা শুনেছি, মঙ্গলবার গুলিস্তান এলাকায় বিস্ফোরণের পর থেকে স্বপন নিখোঁজ ছিল। আমরা ধরে নেই এটা স্বপনের লাশ”।

এদিকে, গুলিস্তানের সিদ্দিকবাজারের ওই ভবনে আজ তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৮ জন নিহত ও শতাধিক আহত হন।

ভবনে বিস্ফোরণের একদিন পর বুধবার ধ্বংসস্তূপ থেকে আরও ২ জনের লাশ উদ্ধার করা হয়। এতে মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে পৌঁছে। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুসা হায়দার (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২১ জনে।

মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ভবনের বেসমেন্ট ও নিচতলায় স্যানিটারি সামগ্রীর দোকান, অন্য তলায় ব্র্যাক ব্যাংকের অফিস এবং সংলগ্ন একটি ভবন ক্ষতিগ্রস্ত হলেও কোনো ভবন ধসে পড়েনি।

এ ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান শিকদার জানান, কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

XS
SM
MD
LG