অ্যাকসেসিবিলিটি লিংক

সীতাকুণ্ডে তুলার গুদামে সকালে লাগা আগুন রাতেও পুরোপুরি নেভেনি


বাংলাদেশের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে ন্যামসন কন্টেইনার ডিপোর পাশে ‘ইউনিটেক্স’-এর মালিকানাধীন এই তুলার গুদামে আগুন লাগে। শনিবার, ১১ মার্চ, ২০২৩।
বাংলাদেশের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে ন্যামসন কন্টেইনার ডিপোর পাশে ‘ইউনিটেক্স’-এর মালিকানাধীন এই তুলার গুদামে আগুন লাগে। শনিবার, ১১ মার্চ, ২০২৩।

বাংলাদেশের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে শনিবার (১১ মার্চ) সকালে তুলার গুদামে লাগা আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। রাতে ফায়ার সার্ভিস জানায় যে আগুন পরোপুরি নেভানো সম্ভব না হলেও বড় আকারে আগুন ছড়ানোর সম্ভাবনা নেই।

কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র কর্মকর্তা সুলতান মাহমুদ জানান, “পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে।”

শনিবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কুমিরা ইউনিয়নের ছোট কুমিরা হিঙ্গুরী পাড়া এলাকায় ন্যামসন কন্টেইনার ডিপোর পাশে ‘ইউনিটেক্স’-এর মালিকানাধীন তুলার গুদামে আগুন লাগে। সন্ধ্যা সাড়ে ৭ টায় ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস সিনিয়র কর্মকর্তা সুলতান মাহমুদ জানান, “এখনও কুমিরা সীতাকুণ্ড, চট্টগ্রাম নগরীর আগ্রাবাদসহ বিভিন্ন স্টেশনের ৯টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে।”

তিনি আরো জনানা, “গুদামটিতে তুলার বড় বড় বক্স আকারের বান্ডেল রয়েছে। তাই আগুন সহজে নেভানো যাচ্ছে না। এর মধ্যে আশে পাশের যত পুকুর ছিল সব গুলোর পানি শেষ হয়ে যাওয়ায় আমরা পানি সংকটে পড়েছি। দূর গ্রাম থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।”

এর আগে দুপুরের দিকে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেছিলেন যে সকাল ১০টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি স্টেশনের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দুপুর ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। পরে আবার ভেতর থেকে আগুন জ্বলে ওঠে।

কুমিরা ইউনিয়ন পরিষদের সদস্য মো. রফিক জানান, গোডাউন সংস্কারের জন্য ওয়েল্ডিংয়ের কাজ চলছিল।ধারণা করা হচ্ছে ওয়েল্ডিংয়ের কাজ থেকেই আগুনের সূত্রপাত। এলাকাবাসী জানান, এসএল গ্রুপের প্রতিষ্ঠাতা লোকমানের মালিকানাধীন গুদামটি ইউনিটেক্স লিমিটেড ভাড়া নেয়। তাদের নিজস্ব সুতা তৈরির কারখানার জন্য সেখানে অনেক তুলা মজুত করা হয়।

XS
SM
MD
LG