অ্যাকসেসিবিলিটি লিংক

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ


ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে জয়ের পর উল্লাস করছেন বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত (ডানদিকে), এবং তাসকিন আহমেদ। আর তা তাকিয়ে তাকিয়ে দেখছেন ইংল্যান্ডের মঈন আলী। রবিবার, ১২ মার্চ, ২০২৩।
ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে জয়ের পর উল্লাস করছেন বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত (ডানদিকে), এবং তাসকিন আহমেদ। আর তা তাকিয়ে তাকিয়ে দেখছেন ইংল্যান্ডের মঈন আলী। রবিবার, ১২ মার্চ, ২০২৩।

টি-টোয়েন্টি ফরম্যাটে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিবার (১২ মার্চ) ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে, বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতলো।

মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিং, ইংল্যান্ডকে ১১৭ রানে গুটিয়ে ফেলতে সাহায্য করে। এরপর নাজমুল হোসেন শান্ত ৪৭ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন। তার এই পারমরমেন্স, ৭ বল বাকি থাকতেই টাইগারদের জয়ের পথ দেখায়। এই জয়ের মধ্যদিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের রেকর্ড করেছে বাংলাদেশ। একই ভেন্যুতে আগামী মঙ্গলবার সিরিজের বাকি ম্যাচ অনুষ্ঠিত হবে।

শেষ ১৮ বলে বাংলাদেশের দরকার ছিল ১৬ রান। ১৭ তম ওভারে জোফরা আর্চার মাত্র তিন রান দেন এবং আফিফ হোসেনের উইকেট তুলে নেন। ১৯ তম ওভারে, টানা দুটি ৪ মেরে জয় নিশ্চিত করেন তাসকিন আহমেদ। ইংল্যান্ডের হয়ে আর্চার ছিলেন সেরা বোলার; তিনি চার ওভারে ১৩ রানে তিন উইকেট নেন।

এর আগে, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডানহাতি স্পিনার মেহেদি হাসান মিরাজ তার ক্যারিয়ার-সেরা বোলিং ফিগার রেকর্ড করেছেন। তিনি ১২ রানে চার উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড ৬ ওভার ৩ বলে দুই উইকেট হারিয়ে ৫০ রান করেছিলো। এরপর থেকেই তারা নিয়মিতভাবে উইকেট হারায়। ইনিংসের ২য় ওভারের ২য় বলে তাসকিন আহমেদের বলে ক্যাচ আউট হন ৮ বল খেলে ৫ রান নেওয়া ডেভিড ম্যালান। ক্যাচ নেন হাসান মাহমুদ।

ইংল্যান্ড ওপেনার ফিলিপ সল্ট খেলছিলেন ভালো। তবে সপ্তম ওভারে সাকিব আল হাসানের শিকার হন সল্ট। ১৯ বলে ২৫ রান সংগ্রহ করেন তিনি। অষ্টম ওভারের শেষ বলে সুন্দর ইয়র্কার দিয়ে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারকে বোল্ড করেন হাসান মাহমুদ।

এরপর চার উইকেট একাই নেন মেহেদি। নবম ওভারে তিনি মঈন আলীকে দিয়ে উইকেট শিকার শুরু করেন।১৫ তম ওভারে মেহেদি লিটন দাসের স্টাম্পিং সহায়তায় স্যাম কারেন ও ক্রিস ওকসের উইকেট নেন। এই ম্যাচে মেহেদির চতুর্থ শিকার ছিলেন ক্রিস জর্ডান।

বাংলাদেশি বোলারদের চাপে সারা ইনিংসে ইংল্যান্ড স্থির হয়ে দাঁড়াতে পারেনি। ইনিংসের শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের বল মারতে গিয়ে ২৮ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন বেন ডাকেট। শেষ পর্যন্ত ১০ উইকেটে ১১৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

XS
SM
MD
LG