অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের আদালত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তার মুলতবির সময় বাড়িয়েছে


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা ২০২৩ সালের ১৬ মার্চ পাকিস্তানের লাহোরে খানের বাড়ির দিকে যাচ্ছে।
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা ২০২৩ সালের ১৬ মার্চ পাকিস্তানের লাহোরে খানের বাড়ির দিকে যাচ্ছে।

বৃহস্পতিবার পাকিস্তানের একটি আদালত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি দুর্নীতি মামলায় গ্রেপ্তার মুলতবির সময় বাড়িয়েছে। এই সপ্তাহে পুলিশ তাকে আটক করার চেষ্টা করার সময় সংঘর্ষ শুরু হওয়ার পরে এটি দেশটির সাংস্কৃতিক রাজধানীতে উত্তেজনা কমার লক্ষণ।

এই সিদ্ধান্তটি ইমরান খানের জন্য স্বস্তির। তাকে এর কয়েক ঘণ্টা আগে গ্রেপ্তার করার কথা ছিল। লাহোর হাইকোর্ট পুলিশকে শুক্রবার পর্যন্ত ৭০ বছর বয়সী বিরোধী এই নেতাকে গ্রেপ্তারের পরিকল্পনা স্থগিত করার নির্দেশ দিয়েছে। আদালত সমস্যা সমাধানের জন্য ইমরান খানের আইনি দলকেও আলোচনার জন্য বলেছে।

উভয় পক্ষের আইনজীবীদের মতে, আদালত বিরোধী দলীয় ইমরান খানের পার্টি তেহরিক-ই-ইনসাফকে রবিবার বিধানসভার একটি আঞ্চলিক নির্বাচনের আগে ইমরান খানের নেতৃত্বে একটি সমাবেশ করতে বাধা দেয়।

বৃহস্পতিবারের আদেশ লাঠিধারি ইমরান খানের সমর্থকদের মাঝে স্বস্তি ছড়িয়ে দেয়। তারা পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে ইমরান খানের বাড়িতে পুলিশকে পৌঁছাতে বাধা দিতে প্রস্তুত ছিল। আদেশ সত্ত্বেও ইমরান খানকে গ্রেপ্তারের জন্য মোতায়েন করা পুলিশ এবং আধা-সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়নি।

মঙ্গলবার লাহোরে জামান পার্কের উঁচু এলাকায় প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়ি থেকে তাকে গ্রেপ্তারের চেষ্টা করার সময় তার প্রায় ১ হাজার সমর্থক পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ইমরান খানের সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা, পাথর এবং ইট নিক্ষেপ করে। অফিসাররা লাঠিপেটা করে, কাঁদানে গ্যাস ছোঁড়ে এবং জলকামান ব্যবহার করে এর জবাব দেয়। তারা ইমরান খানকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়।

XS
SM
MD
LG