অ্যাকসেসিবিলিটি লিংক

সীমা গ্রুপের পরিচালক গ্রেপ্তার: চট্টগ্রামের সব অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা মালিকদের


চট্টগ্রামের সব অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা মালিকদের
চট্টগ্রামের সব অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা মালিকদের

বাংলাদেশের চট্টগ্রামে সীমা গ্রুপের মালকানাধীর অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর অবহেলার অভিযোগে গ্রেপ্তারর হন পরিচালক পারভেজ উদ্দিন সান্টু। তাকে কোমরে রশি বেঁধে আদালতে হাজির ও ‘লাঞ্ছনার’ প্রতিবাদে চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন মালিকরা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকালে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের (বিএসবিএ) এক প্রতিবাদ সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। বিএসবিএ’র সভাপতি মোহাম্মদ আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, “পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার ও 'লাঞ্ছনার' প্রতিবাদে কারখানা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চট্টগ্রামের অক্সিজেন প্ল্যান্ট মালিকরা।”

আবু তাহের বলেন, “চট্টগ্রামভিত্তিক শিল্প গ্রুপ সীমা অক্সিজেন লিমিটেড-এর পরিচালক পারভেজ উদ্দিনের একজন শীর্ষস্থানীয় ব্যবসায়ী। তাকে কোমরে রশি দিয়ে লাঞ্ছিত করার ঘটনা ব্যবসায়ী সমাজের জন্য অপমানজনক। এ ঘটনায় ব্যবসায়ী সমাজ ছাড়াও , সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার থেকে চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।”

ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও পারভেজ উদ্দিন সান্টুর মুক্তির দাবিতে শনিবার (১৮ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। দাবি না মানলে পরবর্তীতে সব শিপইয়ার্ড বন্ধের হুঁশিয়ারি দেন বিএসবিএ সভাপতি।

XS
SM
MD
LG