অ্যাকসেসিবিলিটি লিংক

নারায়ণগঞ্জে গুদামে বিস্ফোরণ, একজন নিহত, আহত ৯ জন


নারায়ণগঞ্জে গুদামে বিস্ফোরণের দেড় ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। শনিবার, ১৮ মার্চ, ২০২৩।
নারায়ণগঞ্জে গুদামে বিস্ফোরণের দেড় ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। শনিবার, ১৮ মার্চ, ২০২৩।

বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার নিতাইগঞ্জে একটি গুদামে বিস্ফোরণের পর আগুন লাগলে, ৪০ বছর বয়সী এক ব্যক্তি নিহত ও ৯ জন আহত হয়েছেন। শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, “রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আওলাদ হোসেনের মৃত্যু হয়। দগ্ধ বাকিদের সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (মিডিয়া সেল) শাহজাহান শিকদার জানান, “সকাল ৯টার দিকে বিস্ফোরণের পর দোতলা ভবনে আগুনের সূত্রপাত হয়। বিস্ফোরণের পর ভবন এর একটি অংশ ধসে পড়ে।” ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে কী কারণে বিস্ফোরণ ও আগুন লেগেছে তা জানা যায়নি বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক ফখরুদ্দীন বলেন, “ভবনটি যেকোনো সময় ধসে পড়তে পারে বলে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

নিতাইগঞ্জ বহুমুখী সমবায় সমিতির সভাপতি আব্দুল কাদির জানান, ডাল, চাল, লবণ সহ অন্যান্য পণ্যের গুদাম হিসেবে ব্যবহৃত এই ভবনের মালিক জেলা আটা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ান। অন্তত ১০০ বছরের পুরনো ভবনের প্রথম তলা বছর দশেক আগে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিলো।

জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, “ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণার পর ঘটনাস্থল থেকে ভিড় করা মানুষদের সরিয়ে নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, গত ৭ মার্চ ঢাকা মহানগরীর গুলিস্তান এলাকার বিআরটিসি বাস কাউন্টারের কাছে পাঁচতলা ভবনে বিস্ফোরণ ঘটে। ঐ ঘটনায় এখন পর্যন্ত ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। এর আগে, গত ৫ মার্চ এক বিস্ফোরণে ঢাকার সায়েন্স ল্যাবরেটরি এলাকার একটি তিন তলা ভবনে বিস্ফোরণ ঘটলে, ভবনটি আংশিক ধসে পড়ে। এ ঘটনায় চারজন নিহত ও ১১ জন আহত হন।

XS
SM
MD
LG